হাতিয়ায় মাছ ধরার ট্রলার ডুবে নিখোঁজ ১১

Slider জাতীয়
Tolyer-Dobi

নোয়াখালী: নোয়াখালীর হাতিয়ায় নিঝুমদ্বীপের দক্ষিণে বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার এফবি নিশান ডুবে ১১ জেলে নিখোঁজ হয়েছে। এ সময় জীবিত উদ্ধার করা হয়েছে চার জেলেকে।

নিখোঁজরা হলেন- সোহেল (১), সোহেল (২), আলকাছ, আফসার, আলতাফ, শরিফ (১), শরিফ (২), লিটন, খায়ের, হেলাল ও ফরহাদ। তাদের পাঁচ জনের বাড়ি হাতিয়ার বয়ারচরে এবং ছয়জন জাহাজমারা ইউনিয়রে বাসিন্দা।

সোমবার (৮ আগস্ট) রাত আনুমানিক ১টার দিকে সাগরের মহিপুর নামক স্থানে ঢেউয়ের তোড়ে ট্রলারটি ডুবে গেলে এ নিখোঁজের ঘটনা ঘটে।

ট্রলার মালিক নিশান জানান, গত ৫ দিন পূর্বে মাঝিসহ ১৫ জেলে সাগরে মাছ ধরতে যায়। গতকাল জেলেরা সাগরের মহিপুর এলাকায় জাল ফেলে মাছ ধরছিল। এ সময় প্রবল ঢেউয়ের মুখে পড়ে ট্রলারটি। একপর্যায়ে ট্রলারে থাকা মাঝিসহ ১৫ জন জেলে ডুবে যায়।

পরে অপর একটি মাছ ধরার ট্রলার তাৎক্ষণিক চারজনকে উদ্ধার করতে পারলেও ১১জন জেলে নিখোঁজ হয়। তাদের খুঁজতে কোস্টগার্ড, নৌ-পুলিশসহ বিভিন্ন সংস্থাকে অবহিত করা হয়েছে। একই সঙ্গে অপরাপর বোর্টের জেলেদেরও খবর দেয়া হয়।

এ বিষয়ে হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার ওবায়েদ জানান, ট্রলার ডুবির ঘটনা তারা দুপুরে জানতে পারেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে একটি অভিযানিক দল সাগরে ছুটে যায়। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে অভিযান সম্পন্ন করতে পারেনি। বিষয়টি চট্টগ্রাম, ভোলাসহ বিভিন্ন স্থানের কোস্টগার্ড ও নৌ-পুলিশকে অবহিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *