ভালো, কিছুর, উদ্দেশ্যেই, তেলের, দাম, বাড়ানোর, সিদ্ধান্ত,

Slider অর্থ ও বাণিজ্য

জ্বালানি তেলে দাম বৃদ্ধিতে অস্থির হওয়ার কিছু নেই-মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আগামী দিনে ভালো কিছুর উদ্দেশ্যেই প্রধানমন্ত্রী তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত দিয়েছেন।

রোববার (৭ আগস্ট) সকালে রাজধানীর মতিঝিলের ফেডারেশন ভবনে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন-এফবিসিসিআই আয়োজিত সেমিনারে তিনি এ কথা বলেন।

স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ পুনর্গঠনে কী ছিল বঙ্গবন্ধুর অর্থনীতি ও বাণিজ্য দর্শন-এ বিষয়ে বিস্তারিত জানতে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন- এফবিসিসিআইয়ের এই সেমিনার।

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন জানান, মাত্র সাড়ে ৩ বছরে যুদ্ধবিধ্বস্ত দেশকে টেনে তুলে বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছিলেন বঙ্গবন্ধু।

তিনি বলেন, বঙ্গবন্ধু দেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি সোনার বাংলা উপহার দেওয়ার স্বপ্ন দেখতেন। মাত্র সাড়ে তিন বছরের মধ্যে বাংলাদেশ লাভ করেছিল আঙ্কটাড, জাতিসংঘ, কমনওয়েলথ, ওআইসি, আইডিবির সদস্যপদ।

বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথেই উন্নত সমৃদ্ধ রাষ্ট্র গঠনে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নোয়াখালী-২ আসনের এই সংসদ সদস্য বলেন, তার (শেখ হাসিনা) দৃঢ় নেতৃত্বের জন্য আজকে বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। আমরা বিশ্ব দরবারে গর্বের সঙ্গে পরিচয় দিতে পারতেছি। আমরা মহাকাশে আমাদের স্যাটেলাইট পাঠিয়েছি।

চলমান ডলার সংকট নিয়ে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের আশা, আগামী ডিসেম্বরের মধ্যেই স্বাভাবিক হবে পরিস্থিতি।

তিনি বলেন, আমি মনে করি ডিসেম্বরের মধ্যে আমাদের রিজার্ভ স্থিতিশীল অবস্থায় চলে আসবে।
জনগণের কষ্ট হয় এমন কোনো সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নেন না দাবি করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, জ্বালানির দাম বৃদ্ধিতে এখনই অস্থির হওয়ার কিছু নেই।

তিনি বলেন, কখনো কোনো কোনো কষ্ট সামনের দিকে ভালো অবস্থায় নিয়ে যাওয়ার জন্য প্রয়োজন হয়ে পড়ে। আপনারা জানেন, শেখ হাসিনা মানুষকে কষ্ট দেওয়ার জন্য কোনো কাজ করেন না। আজকে অস্থির হওয়ার কোনো কারণ নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *