চিঠিতে সতীর্থদের কাছে ইংল্যান্ড কোচের আবেগ

Slider খেলা

133214_bangladesh_pratidin_bdp_2

রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে আসর থেকে ছিটকে গেছে ইংল্যান্ড। সাধারণত দেখা যায়, কোনো দল হারলে সমর্থক ও দেশের ফুটবলপ্রিয় জনগণের যাবতীয় রাগ-ক্ষোভ গিয়ে পড়ে কোচের উপর।

এক্ষেত্রে কিন্তু ব্যাপারটা উল্টো। ব্রিটিশরা এমন মন খারাপের দিনেও সবাই যেন সাউথগেটের উপর কৃতজ্ঞত প্রকাশ করছেন। ইংল্যান্ড কোচের চারিত্রিক বৈশিষ্ট্যই তাকে সবার কাছে এমন প্রিয় করে তুলেছে।
কিছুদিন আগেই ইংল্যান্ড দলের সবাই একটা করে খামে মোড়া চিঠি পেয়েছিলেন। সকালে ঘুম থেকে উঠেই সবাই নিজের ঘরে সেই চিঠি পান। তাতে লেখা ছিল, ”এই টুর্নামেন্টে নামার পর থেকে আমরা নিজেদের গল্প নিজেদের মতো করে লেখার সুযোগ পেয়েছি। তোমরা সবাই এই অসাধারণ সময়টাকে হৃদয়ে বন্দি করবে। আশা করছি, এই বিশ্বকাপ থেকে তোমরা সবাই কিছু সুন্দর স্মৃতি নিয়ে ফিরবে। ”

ইংল্যান্ড দলের সোশ্যাল মিডিয়া ম্যানেজার জিম লুকাস সেই চিঠি সোশ্যাল সাইটে তুলেছেন।

তাও আবার ক্রোয়েশিয়ার কাছে হারের পর। আসলে তিনি সাউথগেটের অনন্য গুণগুলো তুলে ধরতে চেয়েছেন। এ সময় লুকাস লিখেছেন, ”আপনারাই দেখে নিন, কেন আমাদের কোচ সবার থেকে আলাদা। আমি এই চিঠিটা গত কয়েকদিন রোজ সকালে উঠে দেখেছি। এটা আমার কাছে উপহারের মতো। এই চিঠিটা আমাকে বারবার অনুপ্রেরণা দিয়েছে। সাউথগেটকে অনেক ধন্যবাদ। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *