টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Slider খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ক্রিকেট টিম। তারুণ্য নির্ভর দল দিয়ে এই ফরম্যাটের দুঃস্বপ্ন দূর করতে চাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার সিরিজের প্রথম ম্যাচে হারারের স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট মানেই বাংলাদেশের জন্য চরম দুঃস্বপ্ন। টোয়েন্টিতে সাফল্য পেতে এবারের সিরিজে বেশ কিছু উদ্যোগ নিয়েছে বিসিবি। এর মধ্যে বড় পরিবর্তন এলো নেতৃত্বে। এই সিরিজে সাফল্যের স্বাদ পেতে মাহমুদউল্লাহকে সরিয়ে দায়িত্ব দেয়া হয়েছে নুরুল হাসান সোহানকে। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটি দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক হয় সোহানের।

পাশাপাশি দলটিও সাজানো হয়েছে তরুণদের নিয়ে। বিশ্রামের আদলে বাদ দেয়া হয়েছে সিনিয়রদের। তরুণ ক্রিকেটারদের নিয়ে এবার এই ফরম্যাটে সুদিনের আশায় বাংলাদেশ। এবার সত্যিই তরুণরা প্রত্যাশা পূরণ করতে পারেন কি না সেটাই দেখার অপেক্ষা।

যদিও তরুণ বলতে শুধুমাত্র পারভেজ হোসেন ইমন ছাড়া সবারই জাতীয় দলে খেলার অভিজ্ঞতা আছে। পারভেজ হোসেন প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন পাঁচটি, ২০টি লিস্ট এ ম্যাচ ও ২৫টি টি-টোয়েন্টি। ঘরোয়া টি-টোয়েন্টিতে তার একটি সেঞ্চুরি রয়েছে।

অভিজ্ঞতার বিচারে এবারের দলে সবচেয়ে অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান। সবচেয়ে বেশি ৬৬ ম্যাচ খেলেছেন তিনি। বাকিদেরও কমবেশি খেলার অভিজ্ঞতা আছে। এবার সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিততে চায় বাংলাদেশ।

বাংলাদেশ : লিটন দাস, মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

জিম্বাবুয়ে : রেজিস চাকাভা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জঙ্গোয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা, টানাকা চিভাঙ্গা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *