শ্রীপুরে শিশুদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ

Slider শিক্ষা

রমজান আলী রুবেল, শ্রীপুর(গাজীপুর): এম.এ বারী শিক্ষা পরিবারের উদ্যোগে শিশুদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী,ক্রেস্ট,সনদপত্র ও কম্পিউটার বিতরণ উপলক্ষে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭জুলাই) বিকালে কেওয়া তমির উদ্দিন আলিম মাদ্রাসার বেগম আয়েশা অডিটোরিয়াম এই শিক্ষাবৃত্তি ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেওয়া তমির উদ্দিন আলিম মাদ্রাসার অধ‍্যক্ষ শরিফুল ইসলাম শামীম এর সভাপতিত্বে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা আয়োজন কমিটির, আহ্বায়ক এস.এম কাজল রানার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি এস এম হাবিবুর রহমান। কৃতি শিক্ষার্থী সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম।

গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিনের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে জেলা স্বেচ্ছাসেবকলীগ এর সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জর্জ তার বক্তব্যে বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে ধর্মীয় ও নৈতিকতা যুক্ত না থাকলে সেই শিক্ষা সমাজ তথা দেশের কোনো কাজে আসে না। এ কারণেই উচ্চশিক্ষা লাভ করেও অনেকের মধ্যেই নীতিবোধ এবং সত্যনিষ্ঠার প্রচণ্ড অভাব পরিলক্ষিত হয়। তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, সন্তানদের অবশ্যই প্রাতিষ্ঠানিক শিক্ষার বিষয়ে সচেতন থাকতে হবে এবং পাশাপাশি ছোটকাল থেকেই তাদের মধ্যে ধর্মীয় মূল্যবোধের বিষয়েও শিক্ষা দিতে হবে। মনে রাখতে হবে নৈতিকতা ছাড়া শিক্ষার কোনোই মূল্য নেই।

২০১০ সাল থেকে এম.এ বারী শিক্ষা পরিবার ও কেয়ার এডুকেশনস্ এর উদ্যোগে দশ হাজারের বেশি শিশু শিক্ষার্থীদের মাঝে বৃত্তি, ৫৩টি কম্পিউটার প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন মাস্টার। তিনি আরো বলেন, চলতি বছর গাজীপুর জেলায় ৩১১৯ জন শিক্ষার্থীকে বৃত্তি, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, ১০ টি পার্সনাল কম্পিউটার প্রদান করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সিকদার হারুন অর রশিদ, বাংলাদেশে কিন্ডারগার্টেন এসোসিয়েশন গাজীপুর মহানগর সভাপতি আসাদুজ্জামান আসাদ, সদর উপজেলা সভাপতি ইয়াছিন চৌধুরী, শ্রীপুর উপজেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শেখ, শ্রীপুর উপজেলা যুবলীগের সহ সভাপতি শারফুল ইসলাম, শামীম চক্ষু হাসপাতালের প্রতিষ্ঠাতা সাখাওয়াত হোসেন শামীম, এইচ এ কে একডেমির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ইয়ামিন আলী, কুসুমকলি বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাতা শওকত ওসমান সেলিম, মাওনা মেধাসিড়ি স্কুলের পরিচালক, আরিফুল ইসলাম,আল আমিন একাডেমিক স্কুলের পরিচালক, আল আমিন, রফিকরাজু জৈনা শাখা পরিচালক, আব্দুর রাজ্জাক প্রমুখ।

অনুষ্ঠানে শ্রীপুর উপজেলায় ছয়শত ত্রিশজন শিক্ষার্থীকে সংবর্ধনা, শিশুদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। শ্রীপুর উপজেলায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শাশ্বত রায়কে একটি পার্সোনাল কম্পিউটার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *