দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব মারা গেছেন

Slider বিনোদন ও মিডিয়া

দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১১টা ১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশ রূপান্তরের প্রধান প্রতিবেদক উম্মুল ওয়ারা সুইটি এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গেল ২১ জুলাই অফিসে কর্মরত অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে অমিত হাবিবকে বিআরবি হাসপাতালে নেয়া হয়। এরপর থেকেই তিনি ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থা আরও খারাপ হওয়ায় তিন দিন আগে তাকে বিআরবি হাসপাতাল থেকে আগারগাঁওয়ের নিউরোসায়েন্স হাসপাতালে নেয়া হয়। সেখানে নেয়ার পর অবস্থা আরও খারাপ হতেই থাকে। অবশেষে সবাইকে ছেড়ে মাত্র ৫৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি।

তার সহকর্মীরা জানিয়েছেন, শুক্রবার সকাল ১০টায় বাংলামোটরে দেশ রূপান্তর কার্যালয়ে অমিত হাবিবের জানাজা হবে। এরপর মরদেহ নেয়া হবে জাতীয় প্রেস ক্লাবে। সকাল সাড়ে ১১টায় সেখানে জানাজা শেষে মরদেহ নেয়া হবে গ্রামের বাড়ি যশোরে। সেখানে তাকে সমাহিত করা হবে।

এ বিষয়ে জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালের যুগ্ম পরিচালক ডা. বদরুল আলম মণ্ডল গণমাধ্যমককে বলেন, উনি তো ব্রেনস্ট্রোক করেছিলেন, যেটাকে আমরা বড় স্ট্রোক বলেই মনে করি। যাকে আমরা বলি, ব্রেনস্টেন হেমারেজ। সেখানে প্রচণ্ড মাত্রায় রক্তক্ষরণ হয়েছিল। তাকে যখন আমাদের হাসপাতালে নিয়ে আসা হয় তখন খুবই খারাপ অবস্থা ছিল। ভর্তির সময় তার জ্ঞানের মাত্রা ছিল ৫-৬। যার স্বাভাবিক মাত্রা হলো ১৫। কিন্তু ৮-এর নিচে নেমে এলেই আমরা ক্রিটিক্যাল বলি।

ডা. বদরুল আলম আরও বলেন, প্রথম থেকেই তাকে নিয়ে আমরা শঙ্কিত ছিলাম। এ ধরনের রোগীকে সাধারণত বাঁচানো অসম্ভব। কারণ অপারেশনেরও কোনো সুযোগ নেই। ব্রেনের এ জায়গাটাতে মূলত অপারেশন চলে না। তারপরও আমাদের চিকিৎসকরা সর্বাত্মক চেষ্টা করেছে। সর্বশেষ রাত ১১টার দিকে আমাকে জানানো হয়েছে তিনি আর নেই।

অমিত হাবিব ১৯৬৪ সালের ২৩ অক্টোবর যশোরে জন্মগ্রহণ করেন। ১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একই সঙ্গে রিপোর্টার ও সাব-এডিটর হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সাব-এডিটর পদে যোগ দেন। ১৯৯১ সালে দৈনিক আজকের কাগজে সিনিয়র সাব-এডিটর হিসেবে যোগ দেন। পরের বছর একই পদে যোগ দেন দৈনিক ভোরের কাগজে। অল্পদিনের মধ্যে পদোন্নতি পেয়ে তিনি সেখানে যুগ্ম বার্তা সম্পাদক এবং পরে বার্তা সম্পাদক হন।

এরপর ২০০৩ সালে দৈনিক যায়যায়দিন পত্রিকায় প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন অমিত হাবিব। ২০০৭ সালে তিনি চীনের আন্তর্জাতিক বেতারে বিদেশি বিশেষজ্ঞ হিসেবে যোগ দিয়ে বেইজিং চলে যান। কিছুদিন পর তিনি সেখান থেকে দেশে ফিরে আসেন। এরপর যোগ দেন দৈনিক সমকালে প্রধান বার্তা সম্পাদক হিসেবে। সেখান থেকে ২০০৯ সালে কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক এরপর উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৮ সালে দৈনিক দেশ রূপান্তরের সম্পাদকের দায়িত্ব নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *