ভালুকায় অভিনব উদ্যোগ, শিক্ষার্থীদের সেলাইন, বিস্কুট ও কলম দিল প্রাক্তনরা

Slider টপ নিউজ


ভালুকা(ময়মনসিংহ) থেকে ওয়াসিফ আহমেদ কিশোরঃ প্রচন্ড গরমে শিক্ষার্থীদের মাঝে খাবার সেলাইন, দুপুরের টিফিন ও মাদক বিরোধী প্রচারণার অংশ হিসেবে কলম বিতরণ করা হয়েছে।

আজ শনিবার ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের ঐতিহ্যবাহী জামিরাপাড়া এসএম উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে বর্তমান শিক্ষার্থীদের মধ্যে (প্রাইমারি সহ) এসব উপকরণ ও সামগ্রী বিতরণ করা হয়েছে।

এই গরমের তাপে পানিশূণ্যতা ও দূর্বলতা কাটানোর জন্যে খাবার সেলাইন ও দুপুরে টিফিনের জন্য বিস্কিট দেয়া হয়। একই সাথে মাদক বিরোধী প্রচারণার অংশ হিসেবে কলম বিতরণ করা হয় ৫০০ জন শিক্ষার্থী, শিক্ষক এবং আশপাশের মানুষদের মধ্যে।

এসময় সাথে ছিলেন স্কুলের বর্তমান প্রধান শিক্ষক জাকির হোসেন বজলু ও সহঃপ্রধান শিক্ষক নজরুল ইসলাম সহ সকল শিক্ষক ও প্রাক্তন
শিক্ষার্থীদের একাংশ।

প্রসঙ্গতঃ বেশ কিছু দিন ধরে শীতবস্ত্র, করোনায় খাদ্যসামগ্রী, ঈদে অসহায়দের মাঝে সেমাই, চিনি, কাপড় লুঙ্গি ও নগদ টাকা সহ প্রায় দুইশত গরীব মানুষের পাশে দাঁড়িয়েছে এই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা। বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত সহযোগিতায় প্রাক্তন শিক্ষার্থীদের এই ধরনের মহতি উদ্যোগ দেশে বিরল।

এই ধরনের অভিনব উদ্যোগে সাধারণ মানুষের মাঝে হাসি ফুটে উঠেছে। তারা আশা করে, যুগ যুগ ধরে যেন এই মহত কাজ চলমান থাকে এবং এই উদাহরণ সারাদেশে ছড়িয়ে পড়ে জাগরণ সৃষ্টি করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *