ডাচ-বাংলা ব্যাংকের ১৯ লাখ টাকা ছিনতাই, যুবলীগ নেতাসহ গ্রেফতার ৪

Slider জাতীয়


নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী বাজারের ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের ছিনতাই হওয়া ১৯ লাখ টাকার মধ্যে ৪ লাখ ৫৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে। এ সময়ে ছিনতাইকারীদের ব্যবহৃত তিনটি মোটরসাইকেল জব্দ করা হয়।

এ ঘটনায় ছিনতাইকারী দলের সদস্য যুবলীগ নেতা আমিরুল ইসলাম সুজনসহ (২৮) চারজনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তথ্যগুলো নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

গ্রেফতার হওয়া আসামিরা হলেনঃ বেগমগঞ্জের দূর্গাপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ওই এলাকার মৃত অজি উল্যার ছেলে আমিরুল ইসলাম সুজন (২৮), চৌমুহনী করিমপুর এলাকার আবুল কাশেমের ছেলে জুবায়েদ হোসেন বিপ্লব (২৮), হাজীপুর এলাকার বেলাল হোসেনের ছেলে পারভেজ (৩০) এবং গণিপুর এলাকার আবুল হোসেনের ছেলে সাহবুদ্দিন (৩৭)।

পুলিশ জানায়, গত ২০ জুন চৌমুহনী আটিয়া বাড়ি ব্রিজ এলাকা থেকে ডাচ-বাংলা এজেন্ট ব্যাংকের মাস্টার এজেন্ট ‘এসবি টেলিকম’-এর ব্যাংক থেকে উত্তোলনকৃত ১৯ লাখ টাকা বিভিন্ন শাখায় নেয়ার উদ্দেশ্যে বের হন মোজাম্মেল হোসেন জামশেদ। ব্যাংক থেকে টাকা নিয়ে সড়কের দিকে আসার সময় জামশেদের গতিরোধ করে তাদের কাছ থেকে টাকাগুলো লুটে নিয়ে যায় ছিনতাইকারীরা। পরে এ ঘটনায় গত ২১ জুন এজেন্টের পরিচালক সাইফুল বাশার বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ সুপার আরও জানান, মামলার পরবর্তীতে ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা ও তথ্যপ্রযুক্তির ভিত্তিতে বুধবার (১৩ জুলাই) রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বেগমগঞ্জ থানার সহযোগিতায় চৌমুহনী গণিপুর, পৌর করিমপুর ও দূর্গাপুর এলাকায় অভিযান চালিয়ে যুবলীগ নেতা সুজনসহ চার ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সাহাবুদ্দিনের বাড়ি থেকে ছিনতাই হওয়া ৪ লাখ ৫৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। ১৬৪ ধারায় তাদের জবানবন্দি এবং ঘটনার রহস্য উদ্‌ঘাটনের জন্য তাদের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *