এবার বাংলামোটরে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

Slider জাতীয়

72407_kh

ফের খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। এবার রাজধানীর বাংলামোটরে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়েছে। বুধবার বিকেল ৫টা ২০ মিনিটে একদল যুবক লাঠিসোটা নিয়ে তার গাড়িবহরে হামলা চালায় বলে জানা গেছে। এ সময় ইট-পাটকেল নিক্ষেপের ঘটনাও ঘটেছে।

খালেদার গাড়িবহর বারিধারা, বনানী, কাকলী, ফার্মগেইট হয়ে বাংলামোটরে আসে। এরপর বহরটি হামলার মুখে পড়ে। খালেদা জিয়ার গাড়িবহর বাংলামোটরে এলে একদল যুবক লাঠি ও স্ট্যাম্প নিয়ে হামলা চালায়। এতে বেশ কয়েকটি গাড়ির কাঁচ ভেঙে যায়।
হামলায় চেয়ারপারসন সিকিউরিটি ফোর্সের (সিএসএফ) দুই সদস্য আহত হন। লেফটেন্যান্ট (অব.) সামিউলের নাম জানা গেলেও অপর সদস্যের নাম জানা যায়নি। খালেদা জিয়ার প্রটোকল পুলিশ তাদের উদ্ধার করে পিকআপভ্যানে তুলে দেন। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খালেদা জিয়ার সঙ্গে আছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিশেষ সহকারী এ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস ও মাহবুব আলম ডিউ। এ ছাড়া রয়েছেন নুরে আরা সাফা, শিরীন সুলতানা, সুলতানা আহমেদ, শ্যামা ওবায়েদসহ বেশ কয়েক নারীনেত্রী। জানা গেছে, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতা মশিউর রহমান রুবেল ও মামুনুর রশীদসহ নেতা-কর্মীরা লাঠিসোঁটা ও ইট-পাটকেল নিয়ে গাড়িবহরে হামলা চালান।
কয়েকজন প্রত্যক্ষদর্শীর ভাষ্য, হামলায় খালেদার গাড়ির বাম পাশের পেছনের দিকের কাঁচ ভেঙে গেছে। তিনি গাড়িতে পেছনের সারির আগের সারিতে বসে ছিলেন। তাঁর নিজস্ব নিরাপত্তা কর্মীদের গাড়িতেও হামলা চালিয়ে এলোপাতাড়ি ভাঙচুর করা হয়। এমন পরিস্থিতিতে দ্রুত খালেদার গাড়ি সামনে এগিয়ে গেলে ধাক্কায় ছাত্রলীগের দুই কর্মী পড়ে গিয়ে আহত হন। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা খালেদার এক নিরাপত্তাকর্মীর ওপর চড়াও হন। পরে খালেদা জিয়ার গাড়িবহর নয়াপল্টনের দিকে চলে যায়।
গত সোমবার ও মঙ্গলবার খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়। সোমবার সন্ধ্যায় কারওয়ান বাজারে খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় পাঁচজন আহত হন। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি গাড়ির গ্লাস। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ফকিরাপুল মোড়ে হামলা চালানো হয়। ওই ঘটনায় কেউ আহত হননি কিংবা কোনো গাড়ির গ্লাস ভাঙচুর করা হয়নি।
বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয় যুবলীগ ও ছাত্রলীগ ক্যাডাররা এ হামলা চালিয়েছে বলে। নিজ গাড়িবহরে হামলা প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মঙ্গলবার বলেন, সোমবার প্রাণনাশের জন্য আমার ওপর গুলি চালানো হয়। আমার গাড়িতে গুলির চিহ্ন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *