সিরিয়াল কিলার রসুর মৃত্যুদণ্ড

Slider বাংলার আদালত

72516_oi

খুলনার দৌলতপুরে এক নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে ‘আত্মস্বীকৃত সিরিয়াল কিলার’ রসু খাঁর মৃত্যুদ- দিয়েছে চাঁদপুরের একটি আদালত। একই সঙ্গে আদালত রসু খাঁকে ৫০ হাজার টাকা অর্থদ- দিয়েছে। বুধবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ অরুণা মোহন চক্রবর্তী এ রায় দেন। চাঁদপুর মডেল থানায় দায়ের হওয়া হত্যা মামলা দীর্ঘ ৫ বছর ৬ মাস শুনানির পর আজ চূড়ান্ত রায় ঘোষণা করা হয়। ১১ হত্যার দায়ে অভিযুক্ত এই খুনি দীর্ঘ কয়েক বছর যাবত চাঁদপুর জেলা কারাগারে বন্দি রয়েছেন। তার বিরুদ্ধে দায়েরকৃত ৯টি মামলা আদালতে চলমান রয়েছে। এর মধ্যে আজ ১টি হত্যা মামলার রায় ঘোষণা হলো। চাঁদপুর সদরের মদনা গ্রামের ছিঁচকে চোর রসু খাঁ ভালোবাসায় পরাস্ত হয়ে এক সময় সিরিয়াল কিলারে পরিণত হয়। ২০০৯ সালের ৭ই অক্টোবর পুলিশের হাতে ধরা পড়ার পর তার লোমহর্ষক হত্যাকা-ের চিত্র বেরিয়ে আসে। নিজের মুখে স্বীকার করে ১১ নারী হত্যার কথা। টার্গেট ছিল ১০১টি নারী হত্যাকা- ঘটানোর। কিন্তু চাঁদপুরের ফরিদগঞ্জ থানা পুলিশের হাতে ধরা পরার পর তার সেই আশা গুঁড়েবালিতে পরিণত হয়।

রসু খাঁ যাদের হত্যা করেছে তারা সবাই ছিল গার্মেন্টস কর্মী। ভালোবাসার অভিনয় করে নিম্নবিত্ত পরিবারের মেয়েদের ঢাকার সাভার এলাকা থেকে চাঁদপুরে এনে প্রত্যন্ত এলাকায় নিয়ে রসু খাঁ ওইসব মেয়েদের ধর্ষণের পর অমানবিকভাবে হত্যা করেছে। হত্যার শিকার ওইসব হতভাগ্য মেয়েদের অধিকাংশেরই সঠিক নাম-ঠিকানা বা পরিচয় আজও জানা যায়নি।
রসু খাঁকে গ্রেপ্তারের পর চাঁদপুর ও ফরিদগঞ্জ থানায় মোট ১০টি মামলা দায়ের করা হয়। এর ভেতর ১টি হত্যা মামলা ও অপরগুলো নারী ও শিশু নির্যাতন আইনে। তার মামলাগুলো বিচারের জন্য চট্টগ্রামের বিশেষ ট্রাইব্যুনালে স্থানান্তর করা হলে সেখানে একটি মামলার রায়ে রসু খাঁ খালাস পেয়ে যায়। এ অবস্থায় তার অপর মামলাগুলো চাঁদপুর আদালতে পুনরায় ফেরত পাঠিয়ে দেয় ট্রাইব্যুনাল। বর্তমানে জেলা ও দায়রা জজ আদালতে ১টি মামলার বিচার শেষে আজ বুধবার  মৃত্যুদ- রায় ঘোষণা করা হয়। এছাড়াও অতিরিক্ত জেলা জজ আদালতে আরও ৮টি মামলার বিচার চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *