ফেনীতে বিএনপির ত্রাণ বিতরণ প্রস্তুতি সভায় হামলা

Slider রাজনীতি

ফেনীতে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ প্রস্তুতি সভায় আওয়ামী লীগ অতর্কিতে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এই হামলায় বিএনপির ১৫ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন।

এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, শনিবার ফেনীর ফুলগাজী উপজেলার দৌলতপুরে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র ত্রাণ বিতরণ কর্মসূচি রয়েছে। এই কর্মসূচি সফল করতে শান্তিপূর্ণ প্রস্তুতি সভা চলাকালে আজ আওয়ামী লীগের সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিতে হামলা চালায়। এতে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবু হোসেন চেয়ারম্যান, সিনিয়র যুগ্ম আহবায়ক গোলাম রসুল গোলাপ, যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুল হুদা শাহীন, যুবদল নেতা দিদার এবং মোতালেব সহ ১৫ জনের অধিক নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা আবার ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। আওয়ামী সন্ত্রাসীদের এ ধরণের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান মির্জা ফখরুল।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করার মহা পরিকল্পনার গ্রহণ করেছে। এর অংশ হিসেবেই ফুলগাজী উপজেলা বিএনপি’র কার্যালয়ে হামলা চালায় আওয়ামী গুন্ডা বাহিনী। পুরো দেশে আওয়ামী একচ্ছত্র আধিপত্য বিস্তার এবং রাষ্ট্রক্ষমতা দীর্ঘস্থায়ী করার উদ্দেশ্য তারা এ হামলা চালিয়েছে। শহর থেকে গ্রাম সর্বত্রই আওয়ামী সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানীতে সকল জনগণ এক ভীতিকর অবস্থার মধ্যে বসবাস করছে।

শান্তিপূর্ণ প্রস্তুতি সভায় আওয়ামী সন্ত্রাসীদের ন্যাক্কারজনক হামলা ও নেতাকর্মীদেরকে গুরুতর আহত করার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *