বন্যায় আরও দুজনের মৃত্যু, মোট ৮৪

Slider জাতীয়


সারাদেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৮৪ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দুজন। বন্যাকবলিত এলাকায় বন্যাসৃষ্ট দুর্ঘটনা ও বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে এদের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি ৫২ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে।

রোববার (২৬ জুন) বিকেলে সারাদেশে বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শনিবার পর্যন্ত বন্যাজনিত বিভিন্ন রোগে পাঁচ হাজার ২০২ জন আক্রান্ত থাকলেও রোববার তা বেড়ে পাঁচ হাজার ৮৯০ জনে দাঁড়িয়েছে। বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন চার হাজার ১১৬ জন। এতে মৃত্যু হয়েছে একজনের। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ১৯৩ জন। এ রোগে কারও মৃত্যু হয়নি।
বজ্রপাতে আক্রান্ত হয়েছে ১৫ জন, যাদের মধ্যে ১৪ জনেরই মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন সাতজন। তাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৫৮ জনের।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বন্যায় রংপুর বিভাগে চারজন, ময়মনসিংহ বিভাগে ২৮ জন ও সিলেট বিভাগে ৫২ জনসহ মোট ৮৪ জনের মৃত্যু হয়েছে।

জেলাভিত্তিক মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। ১৭ মে থেকে ২৬ জুনের মধ্যে এ জেলায় ২৬ জনের মৃত্যু হয়। সিলেট জেলায় মৃত্যু হয়েছে ১৮ জনের। হবিগঞ্জ ও মৌলভীবাজারে মৃত্যু হয়েছে চারজন করে। নেত্রকোনায় ও জামালপুরে মৃত্যু হয়েছে নয়জন করে। ময়মনসিংহে পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়াও শেরপুরে মারা গেছে পাঁচজন, কুড়িগ্রাম তিনজন ও লালমনিরহাটে একজন মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *