গাজীপুরে পিআইবি ও বিচারকদের মতবিনিময় সভা

Slider রাজনীতি

gazipur

 

 

 

 

 

গাজীপুর: তদন্ত সংস্থা পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুর জেলার পুলিশ কর্মকতাদের সঙ্গে বিচারকদের মত বিনিময় সভা হয়েছে।

রোববার(২৮ জুন) বিকাল ৩টায় গাজীপুর জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে ওই সভা হয়।
পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা জেলার স্পেশাল পুলিশ সুপার মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক।

গাজীপুর আদালতের বিভিন্ন স্তরের বিচারক এবং পিবিআই এর গাজীপুর জেলা প্রধান অতিরিক্ত পুলিশ সুপার এ আর এম আলিফ। পরিদর্শক খোন্দকার শওকত জাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে পিআইবির তদন্তের বিভিন্ন দিক তুলে ধরা হয়। আলোচনায় বলা হয়, আধুনিক প্রযুক্তি নির্ভর কৌশল ব্যবহার করে পিবিআই সিডিউল ভূক্ত মামলা তদন্তের মাধ্যমে অপরাধ নিমূল করা হবে। খুন, ডাকাতি, খুন সহ ডাকাতি,ধর্ষন, অস্ত্র মামলা, বিস্ফোরক দ্রব্য সংক্রান্ত মামলা, সাইবার ক্রাইম, মানব পাচার, চোরাচালান ও কালোবাজারী, অপহরণ ও মুক্তিপন এবং মাদক দ্রব্য সংক্রান্ত অপরাধের মামলা তদন্ত কবে পিবিআই।

পিবিআই গাজীপুর জেলা অফিসের পুলিশ পরিদর্শক খোন্দকার শওকত জাহান জানান, ২৪ জুন গাজীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুানাল থেকে প্রথম একটি মামলা তদন্তের জন্য আদেশ হয়েছে।

প্রায় দুই বছর পূর্বে সরকার পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গঠন করে। ভাড়ায় পরিচালিত পিবিআই গাজীপুর জেলা অফিসে বর্তমানে লোকবল রয়েছে ২২ জন। প্রধান হিসেবে রয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার এ আর এম আলিফ। পরিদর্শক রয়েছেন ৫জন। উপ-পরিদর্শক(এসআই) ৭জন। সহকারী উপ-পরিদর্শক(এ এসআই) ৪জন ও
কনস্টেবল আছে ৫জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *