গাজীপুরে আঃলীগের শতাধিক নেতার অপরাধ প্রমানের আগেই শাস্তির প্রতিবাদ

Slider টপ নিউজ


ঢাকা: গাজীপুর সিটি মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে তার দুই পদ থেকে সামিয়ক বরখাস্ত ও বহিঃস্কারের পর জাহাঙ্গীর অনুসারী দুই শতাধিক নেতাকে শোকজ করা হচ্ছে বলে খবর বেরয়েছে। এরমই মধ্যে শতাধিক আঃলীগ নেতা তাদের শোকজ করার প্রতিবাদ করে ন্যায় বিচারের জন্য কেন্দ্রিয় আওয়ামীলীগের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

গতকাল শনিবার বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় কার্যালয়ে এই আবেদন জমা দেয়া হয়। আবেদনে গাজীপুর মহানগর আওয়ামীলীগের শতাধিক নেতার স্বাক্ষর রয়েছে। এর মধ্যে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা কাজী আলিমুদ্দিন বুদ্দিন, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন,এডভোকেট আমজাদ হোসেন বাবুল, এস এম মোকসেদ আলম ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ মজিবুর রহমান রয়েছেন।

প্রতিবাদকারী সূত্র জানায়, অপরাধ প্রমানের আগেই শোকজ করার প্রতিবাদে ও ন্যায় বিচারের দাবিতে আমরা আবেদন করেছি।

প্রসঙ্গত: ২০২১ সালের ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দলীয় পদ থেকে বহি:স্কার করে কেন্দ্রিয় আওয়ামীলীগ। কয়েক দিন পর গাজীপুর সিটিমেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রনালয়। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে কটুক্তি করার অভিযোগে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সরকার ও দল এই ব্যবস্থা গ্রহন করে। একই সাথে বিষয়গুলো তদন্তের জন্য সরকার তদন্ত কমিটি গঠন করে। ঘটনার ধারাবাহিকতায় বাংলাদেশের বিভিন্ন জেলায় মামলা হয়। মামলাগুলো বর্তমানে তদন্তাধীন ও সরকার গঠিত তদন্ত কমিটি এখনো প্রতিবেদন দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *