প্রথমার্ধেই মালয়েশিয়ার জালে বাংলাদেশের গোল উৎসব

খেলা


ফিফা র‍্যাঙ্কিংয়ে যোজন যোজন এগিয়ে থাকা মালয়েশিয়া নারী ফুটবল দলকে প্রথমার্ধে পাত্তাই দেয়নি বাংলাদেশ। লাল সবুজের প্রতিনিধিরা ১৪৬তম স্থানে থাকলেও ৮৫তম স্থানে থাকা মালয়েশিয়াকে প্রথমার্ধেই ৪-০ গোলে বিধ্বস্ত করেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৩ জুন) লাল সবুজদের হয়ে জোড়া গোল করেছেন ডিফেন্ডার আখিঁ খাতুন। বাকি দুই গোল ভাগাভাগি করে নেন সাবিনা খাতুন ও সিরাত জাহান স্বপ্না।

এর আগে ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণে আধিপত্য দেখিয়েছে স্বাগতিকরা। তবে দ্বিতীয় মিনিটে বামপ্রান্ত থেকে আক্রমণে উঠে ব্যর্থ হয় বাংলাদেশ। তৃতীয় মিনিটে আবার সুযোগ আসে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের সামনে। ভলি থেকে সানজিদার শট গোলপোস্টের উপর দিয়ে না গেলে উদযাপন করতেই পারতো গ্যালারিতে থাকা লাল সবুজ সমর্থকরা।

অবশেষে নবম মিনিটে জাল খুঁজে পায় বাংলাদেশ। মারিয়া মান্ডার নেয়া কর্নার কিক থেকে ট্যাপ-ইন করে বল জালে জড়ান আঁখি খাতুন। আর তাতে গ্যালারিতে থাকা সমর্থকদের উচ্ছ্বাস ঝরে পড়ে।

ম্যাচের তখন ২৬ মিনিট। কাউন্টার অ্যাটাক থেকে ওয়ান টু ওয়ান পাসে বল নিয়ে এগিয়ে যায় বাংলাদেশ। ডানপ্রান্ত দিয়ে বল নিয়ে উঠার সময় ডি বক্সে ঢুকেন সাবিনা। তার কাছে বল আসার পর এক ডিফেন্ডারকে কাটান বাংলাদেশ অধিনায়ক। এরপর আড়াআড়ি শটে লক্ষ্যভেদ করেন তিনি। জাতীয় দলের জার্সিতে সাবিনার এটি ২৩তম গোল। বলা বাহুল্য তিনিই বাংলাদেশের সর্বোচ্চ গোলদাতা।

দ্বিতীয় গোলের তিন মিনিট অতিবাহিত হওয়ার সময় আবার গোল উৎসবে মাতে বাংলাদেশ। এবার গোল করেন আঁখি খাতুন। হাফটাইমের ঠিক আগে আরও একবার উদযাপনের উপলক্ষ পায় স্বাগতিকরা। অধিনায়ক সাবিনার পাস থেকে এবার গোল করেন সিরাত জাহান স্বপ্না। প্রথমার্ধে সর্বসাকুল্যে মালয়েশিয়া আক্রমণ করতে পেরেছে মাত্র চার-পাঁচবার। তবে কোনো সাফল্যের দেখা পায়নি তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *