সিলেট-সুনামগঞ্জকে বন্যা দুর্গত অঞ্চল ঘোষণার দাবি

Slider রাজনীতি


ঢাকা: সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যায় লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে এ অঞ্চলকে বন্যা দুর্গত অঞ্চল ঘোষণার দাবি জানিয়েছে জালালাবাদ সংস্কৃতি ফোরাম।

সোমবার (২০ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানানো হয়।

বক্তারা বলেন, সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে লাখ লাখ মানুষ। কৃষক হারাচ্ছে জমির ফসল, ব্যবসায়ী হারাচ্ছে ব্যবসার মূলধন। অকাতরে ভাসিয়ে নিচ্ছে মানুষের গরু-ছাগল, পশু পাখি, পুকুরের মাছ ও ঘর-বাড়ি। ঘরে নেই খাবার ও নিত্য প্রয়োজনীয় জিনিষপত্র।

বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে অন্ধকারে নিমজ্জিত হয়ে দুর্বিষহ জীবন কাটাচ্ছে মানুষ। বিশুদ্ধ পানির অভাবে নানারকম পানিবাহীত রোগ বেড়েই যাচ্ছে। চিকিৎসার অভাবে মানুষ দিন দিন মৃত্যুর মুখে ধাবিত হচ্ছে। যানবাহনের অভাবে সরকার প্রদত্ত ত্রাণ সামগ্রী বন্যায় কবলিত মানুষের কাছে পৌঁছাচ্ছে না বলে মানববন্ধনে দাবি করা হয়।

বক্তারা আরও বলেন, বন্যায় দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দ্রুত ত্রাণ সামগ্রী পৌঁছাতে সরকার বাহাদুরসহ দেশের বৃত্তবান নাগরিকের প্রতি সাহায্যের আহ্বান জানাচ্ছি। পাশাপাশি সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলাকে বন্যা দুর্গত অঞ্চল অনতিবিলম্বে ঘোষণা করতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।

মানববন্ধনে বক্তব্য রাখেন জালালাবাদ সংস্কৃতি ফোরামের আহ্বায়ক জয়ন্ত কুমার দেব মাধব, সদস্য সচিব ইমন খাঁন, ডা. কামরুল হাসান তরফদার। বিশেষ অতিথি জনাব আওয়াল বারী, জনাব নাজমুল ইসলাম নাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *