গুহায় শিশুদের আটকে পড়ার দায় নিয়ে আবেগঘন চিঠি কোচের

Slider বিচিত্র

061430_bangladesh_pratidin_thaiiiiiiiiiiiii

খবরের চ্যানেলে এক নাগাড়ে চেয়ে স্বজনরা। এই বুঝি সুখবরটা এলো! চূড়ান্ত পর্বে উদ্ধারকার্য চলছে এই মুহূর্তে।

থাইল্যান্ডের গুহায় আটকে থাকা খুদে ফুটবলারদের উদ্ধারকার্য প্রাকৃতিক বিপর্যয়ের কারণে মাঝে মধ্যেই ব্যাহত হচ্ছে। তবে, ফুটবলাররা সুস্থ রয়েছে এইটুকু জেনেই স্বস্তি পাচ্ছেন স্বজনরা।
তবে, স্বস্তিতে নেই ওয়াইল্ড বোয়ার্স দলে ২৫ বছর বয়সী কোচের। কোনও মুহূর্তে শিশুদের হাতছাড়া করছেন না আক্কাপুল চানথা। এই খুদে ফুটবলারদের দুর্ভাগ্যে পিছনে নিজেকেই দোষ দিচ্ছেন বারবার।

গুহার ভিতর থেকে উদ্ধারকারীদের মাধ্যমেই একটি চিঠি দিয়ে লেখেন, শিশুরা ভালো আছে। তাদের নিরাপদে রাখতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে আমি। কিন্তু এই পরিস্থিতি হওয়ার জন্য আপনাদের কাছে ক্ষমা চাইছি।

টানা দু’সপ্তাহের বেশি গুহার বাইরে অপেক্ষা করে বসে রয়েছে স্বজনরা।

এই চিঠি তাদের কাছে আসতেই কেউ কোচের উপর ক্ষুব্ধ হননি। তাকে কেউ দোষারোপও করেননি।
স্বজনরাদের পক্ষ থেকে কোচের উদ্দেশ্যে পাল্টা জবাব যায় গুহার ভিতর। সেই বার্তায় লেখা ছিল- প্রিয়, কোচ আকে, তোমার দলের ফুটবলারদের স্বজনরা এখনও বিশ্বাস করে এটি একটি দুর্ভাগ্যজনক ঘটনা, যা যে কোনও মুহূর্তে সবার ক্ষেত্রে হতে পারতো। তুমি যে তাদের নিজের মতো করে যত্নে রেখেছো, এটা শুনেই আমরা ভীষণ খুশি। এজন্য মনে খারাপ করো না। তোমাদের বাইরে আসার অপেক্ষায় রয়েছি। দ্রুত বাইরে এসো তোমরা।

গুহায় জীবন মৃত্যু লড়াইয়ে এমন আবেগঘন চিঠি অন্য মাত্রা এনে দিল মনে করছেন স্বজনরা। তাদের দাবি, এটি প্রাকৃতিক বিপর্যয়। কাউকে দায়ী করা যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *