শ্রীপুরে কাদের সিদ্দিকী: মানুষ সংঘাত, হানাহানি চায় না, শান্তি চায়

Slider বিচিত্র

3
শারমিন সরকার
ব্যারো চীফ
শ্রীপুর অফিস:  কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, “৭৬ দিন ঘরের বাইরে থেকে হৃদয় দিয়ে অনুভব করেছি যে এদেশের
প্রতিটা মানুষ সংঘাত, হানাহানি চায় না; তারা শান্তি চায়। অথচ দেশের প্রধান দুই নেত্রী শান্তির পথে অন্তরায় হিসেবে কাজ করছেন।”

রোববার(১২ এপ্রিল) বিকালে  শান্তির দাবী নিয়ে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলাধীন হাজী ছোটকলিম উচ্চ বিদ্যালয় মাঠে অবস্থানকালে  তার দাবীর সাথে সংহতি প্রকাশ করতে আসা ব্যক্তিবর্গের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “শনিবার মাওনা ফ্লাইওভার উদ্বোধন করতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য এই সারা দেশের মানুষের মতোই এলাকার মানুষকে হতাশ করেছে।
এক নেত্রী মাসের পর মাস অবরোধ দিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছেন, অন্য দিকে সরকার গোয়ার্তুমি করে গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে।”

অবস্থান কর্মসূচীতে কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী, কেন্দ্রীয় নেতা আব্দুর রহমান, শ্রীপুর উপজেলা কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মজনু, সহ-সভাপতি আবদুস সালাম মোড়ল, আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক কামরুল হাসান মাস্টার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, ছাত্র আন্দোলনের আহ্বায়ক রিফাতুল ইসলাম দীপ, ছাত্রনেতা শাহীনূর আলম, মেহেদী সম্রাট সহ অর্ধশতাধিক নেতাকর্মী এবং স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

এসময় বঙ্গবীরের মতো একজন মুক্তিযুদ্ধের কিংবদন্তীর নিরাপত্তায় সরকারের পক্ষ থেকে কোনরূপ ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসী উদ্বেগ প্রকাশ করেন।
siddiki in sreepur

উল্লেখ্য প্রধানমন্ত্রীকে সংলাপের উদ্যোগ গ্রহণ এবং বিএনপির নেত্রীকে অবরোধ প্রত্যাহারের আহ্বান জানিয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম ২৮ জানুয়ারি থেকে মতিঝিলের ফুটপাতে অবস্থান শুরু করেন। ২ এপ্রিল থেকে শান্তির দাবী নিয়ে সারাদেশে সফর শুরু করেছেন। মওলানা আব্দুল হামিদ খান ভাসানী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শেরেবাংলা এ কে ফজলুল হক, জিয়াউর রহমান বীর উত্তম, বঙ্গতাজ তাজ উদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, এম মনসুর আলী ও পচাত্তরের ১৫ আগস্ট নিহতদের কবর জিয়ারত করে তিনি শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় গাজীপুর সদর উপজেলারপিরুজালী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আসেন। দু’দিন সেখানে অবস্থান করে রবিবার সকালে থেকে শ্রীপুর উপজেলার হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের মাঠে অবস্থান শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *