দৌলতদিয়া-পাটুরিয়ায় যানবাহন পারাপারে ভাড়া বাড়ল ২০ শতাংশ

Slider জাতীয়

রাজবাড়ী: দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার হিসেবে পরিচিত দৌলতদিয়া ফেরিঘাট ও মানিকগঞ্জের ব্যস্ততম ঘাট পাটুরিয়া। এই নৌরুটে ফেরিতে পারাপার হওয়া যানবাহনের ওপর ২০ শতাংশ ভাড়া বৃদ্ধি করেছে বিআইডব্লিউটিসি।
রোববার (১৯ জুন) থেকে ফেরির নতুন ভাড়া কার্যকর হয়েছে। তবে যাত্রী প্রতি ভাড়া বাড়ানো হয়নি। আগের মতো ২৫ টাকাই রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরিতে যানবাহন পারাপারের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। রোববার (১৯ জুন) থেকে নতুন ভাড়া কার্যকরের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে এক থেকে তিন টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ডভ্যানের ভাড়া ৭৪০ থেকে বেড়ে ৯০০ টাকা করা হয়েছে। তিন থেকে পাঁচ টনের ট্রাক ৮৮০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, পাঁচ থেকে আট টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যানের ভাড়া ১ হাজার ৬০ থেকে বেড়ে ১ হাজার ৩০০ টাকা এবং ৮-১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বাড়িয়ে ১ হাজার ৭৫০ টাকা হয়েছে।

দৌলতদিয়া-পাটুরিয়া রুটের মিনিবাস বা কোস্টার পারাপারে ৯০০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস ১ হাজার ৫৮০ টাকা থেকে ১ হাজার ৭৫০ টাকা এবং বড় বাসে ১ হাজার ৮২০ টাকার স্থলে ২ হাজার ১০০ টাকা ভাড়া গুনতে হবে।

এছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সের ভাড়া ৮০০ টাকার স্থলে ১ হাজার টাকা, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা করা হয়েছে। কিন্তু যাত্রীদের ক্ষেত্রে জনপ্রতি ২৫ টাকাই ভাড়া থাকবে।

দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা কয়েকজন বাসচালক শহিদুল ইসলাম জানান, ফেরির নতুন ভাড়ার বিষয়ে কথা হলে তারা জানান, যদি ফেরির ভাড়া বাড়ে তাহলে বাসের ভাড়া বৃদ্ধি হয়ে যাবে। আবার ২৫ তারিখে পদ্মা সেতু চালু হলে এই রুটে যাত্রীর সংখ্যা আরও কমে যাবে এ নিয়েও আমরা চিন্তিত।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, আজ রোববার থেকে ফেরিতে পারাপার হওয়া প্রতিটি যানবাহনের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ। গতকাল শনিবার (১৮ জুন) ভাড়ার নতুন চার্ট কাউন্টারে টানিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জুন ১৯, ২০২২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *