ফাঁসি কার্যকরের প্রক্রিয়া শুরু

Slider ফুলজান বিবির বাংলা

image_209414.kamaruzzaman12

জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের প্রক্রিয়া শুরু করেছে কারাকর্তৃপক্ষ। বিকেলেই স্বজনদের ডেকে শেষ সাক্ষাৎ করতে দেওয়া হয়েছে। কারাগার এলাকায় তিনস্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। আশেপাশের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ইতিমধ্যে ফাঁসি কার্যকরের সঙ্গে সংশ্লিষ্ট সবাই কারাগারে হাজির হয়েছেন।
সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কারাগারে প্রবেশ করেছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ইফতেখার উদ্দিন। ৭টার দিকে কারাগারের ভেতরে মেটাল ডিটেক্টর গেট নেওয়া হয়েছে এবং অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল ফখরুল কবির ভেতরে প্রবেশ করেছেন।
সন্ধ্যা ৭টার একটু পরে কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেছেন কারা চিকিৎসক আহসান হাবিব। তিনি কামারুজ্জামানের স্বাস্থ্য পরীক্ষা করবেন। ফাঁসি কার্যকরের আগে আসামিকে তওবা পড়াবেন কারা মসজিদের ইমাম। মঞ্চে নেওয়ার সময় অন্যদের সঙ্গে একজন ম্যাজিস্ট্রেটও উপস্থিত থাকবেন। এছাড়া সিনিয়র জেল সুপার ফরমান আলী এবং ডিআইজি গোলাম হায়দার কারাগারের ভেতর আগে থেকেই অবস্থান করছেন।
এদিকে ফাঁসির মঞ্চ এলাকাটি পর্দা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে যাতে বাইরে থেকে ভেতরের কার্যক্রম দেখা না যায়।
কারা কর্তৃপক্ষ সূত্র জানিয়েছে, রাত ১০টা ১ মিনিট থেকে ১২টার মধ্যে কোনো এক সময় কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করা হবে।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার উপপরিচালক রুম্মান মাহমুদ জানান, ফাঁসি কার্যকর উপলক্ষে সারা দেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ কের কারাগার এলাকায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *