পদ্মা সেতুর খরচের হিসাব চান ফখরুল

Slider রাজনীতি

ঠাকুরগাঁও: ৩০ হাজার ১৯৩ দশমিক ৩৯ কোটি, অর্থের এ সংখ্যাটি উদ্বোধন হতে যাওয়া পদ্মা সেতুর নির্মাণ খরচ। পৃথিবীর কোনো দেশে নাকি এত ব্যয়বহুল সেতু নেই।

এত টাকা কীভাবে খরচ হয়েছে, তার হিসাব চাইলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার (১৪ জুন) বিকেলে নিজ জেলা ঠাকুরগাঁওয়ে শহরের বিএনপি কার্যালয়ে মহিলা দলের সঙ্গে এক মতবিনিময় সভায় পদ্মা সেতুর খরচের হিসাব চান তিনি।

মির্জা ফখরুল বলেন, পৃথিবীর কোনো দেশে এত ব্যয়বহুল সেতু নেই। ৩০ হাজার কোটি টাকা কোথায় খরচ হলো বিএনপি জানতে চায়।

১৯৯৪-৯৫ সালে বিএনপি প্রথম পদ্মা সেতুর ভিজিবিলিটি রিপোর্ট করে বলে জানান এ জ্যেষ্ঠ নেতা। তিনি বলেন, সেই সময় ভিজিবিলিটি রিপোর্ট অনুসারে সাড়ে ৮ হাজার কোটি টাকা ব্যয় ধরা হয়। আর এখন সেতু নির্মাণে খরচ হয়েছে ৩০ হাজার কোটি টাকা। এই টাকার হিসাব চাই আমরা। এটাই এখন ইস্যু।

সভায় নির্বাচন কমিশন নিয়েও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। বলেন, কুমিল্লার নির্বাচনে ইসি ব্যর্থ হয়েছে। একজন সংসদ সদস্যকে কুমিল্লা থেকে বের করতে না পেরে নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছে নির্বাচন কমিশন। তাহলে বাংলাদেশের ভবিষ্যৎ নির্বাচন কী হবে? প্রথমেই নির্বাচন কমিশন দেখালো তার ক্ষমতা নেই। সেই নির্বাচন কমিশন কীভাবে নির্বাচন পরিচালনা করবে? নিরপেক্ষ সরকার না হলে যে নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা থাকবে না, তা প্রমাণ হয়ে গিয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

ঠাকুরগাঁও-১ আসন থেকে বিএনপির পক্ষে নির্বাচন করা ফখরুল আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীদের জন্য। সাধারণ মানুষের তো কোনো উন্নয়ন হয় নাই। উন্নয়ন হয়েছে নেতাদের, বিদেশে বাড়ি-গাড়ি হয়েছে, টাকা পাচার করেছে আওয়ামী লীগ। এই দেশে শতকরা ৪২ ভাগ মানুষ দারিদ্রসীমার নিচে বসবাস করে। সেখানে এরা উন্নয়নের নামে শুধু চুরি করছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুব দলের সভাপতি আবুনুর চৌধুরী, মহিলা দলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস ও বিভিন্ন উপজেলা মহিলা দলের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *