কাশিয়ানীতে সাংবাদিকের ওপর হামলা ! গোপালগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

Slider ঢাকা বিনোদন ও মিডিয়া

 

Photo-1এম আরমান খান জয়,গোপালগঞ্জ :
গোপালগঞ্জের কাশিয়ানীতে সাংবাদিকের ওপর হামলা, ল্যাপটপ ও ক্যামেরা ছিনতাইয়ের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন গোপালগঞ্জ অনলাইন প্রেসক্লাব ।

সোমবার সকালে গোপালগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি এম আরমমার খান জয়ের সভাপতিত্বে ক্লাবের নিজস্ব কার্যালয়ে এ প্রতিবাদের আয়োজন করা হয়। প্রতিবাদ সভায় হামলার নিন্দা ও সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তারের দাবি ও আগামী দুই দিনের মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে আরো কঠোর আন্দোলনের ডাক দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হবে বলে জানান বক্তরা।

প্রতিবাদ সভায় অন্যন্যদেও মধ্যে উপস্থিত ছিলেন,গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক আরিফুল হক আরিফ,সাংগঠনিক সম্পাদক বি এম সুজন আহম্মেদ মুরাদ,ওহিদুজ্জামান রবি সহ অনন্য সাংবাদিক গন ।

জানা যায়,সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ৬ জনকে আসামী করে মামলা হয়েছে। রোববার (২৮ জানুয়ারী) দুপুরে কাশিয়ানী উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক সমকালের কাশিয়ানী উপজেলা প্রতিনিধি সাদেক আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ আদালতে এ মামলা করেন।

মামলার আসামী হলেন উপজেলার রামদিয়া গ্রামের শফিক মোল্যা (৩০), রফিক মোল্যা (২৫), সাফায়েত আলী মোল্যা (৫০), ফুল মিয়া মোল্যা (৪৮), বেথুড়ী গ্রামের আব্দুল বারেক বিশ্বাস (৪০) ও নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ফকিরের চর গ্রামের ইয়াজুর ফকির (৩৯)।

মামলায় প্রকাশ, সাংবাদিক সাদেক আহমেদ পেশাগত কাজ শেষে মোটর সাইকেল যোগে গোপালগঞ্জ শহর থেকে নিজবাড়ী কাশিয়ানী উপজেলার সাধুহাটি গ্রামের দিকে ফিরছিলেন।

কাশিয়ানী উপজেলার তালতলা-নড়াইলের মধ্যবর্তী স্থান নিজামকান্দি ব্রিজে পৌছালে পূর্ব থেকে উৎ পেতে থাকা শফিক মোল্যাসহ তার লোকজন সাদেকের মোটর সাইকেলের গতিরোধ করে। এ সময় আসামী সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সাংবাদিক সাদেকের ওপর হামলা করে।

এ সময় সাংবাদিকের কাছে থাকা পেশাগত কাজে ব্যবহৃত ল্যাপটপ ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় ওই দূর্বৃত্তরা। স্থানীয় লোকজন এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আলীনুর হোসেন বলেন, মামলার অভিযোগের ভিত্তিতে আসামীদের বিরদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *