মহানবীকে সা: নিয়ে কটূক্তি : রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি ঢাবি শিক্ষার্থীদের

Slider শিক্ষা


মহানবী হযরত মুহাম্মদ সা: সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবিতে ব্যতিক্রম কর্মসূচি পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সাধারণ শিক্ষার্থীরা সম্মিলিত কণ্ঠে বিখ্যাত নাতে রাসূল ‘তলাআল বাদরু আলাইনা’ পরিবেশন করেন।
কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, হল ও ইন্সটিটিউটের শিক্ষার্থীরা অংশ নেয়। কলরব শিল্পীগোষ্ঠী, বিশ্ববিদ্যালয়ের ইসলামিক গানের ব্যান্ড সিলসিলাসহ এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাসূলের সা: শানে নাতে রাসূল পরিবেশন করেন। শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও এতে অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক আরিফুল ইসলাম অপু বলেন, আমরা যেজন্য আজকে এখানে দাঁড়িয়েছি, যে মানবতার মহানায়কের জন্য, তার চরিত্রের সনদ স্বয়ং আল্লাহ তাআলাই দিয়েছেন। আমরা তার সম্মানার্থে এখানে দাঁড়িয়েছি। তাকে অপমান করার ক্ষমতা কারো নেই।

ফিন্যান্স বিভাগের শিক্ষক ইমরান হোসেন বলেন, রাসূলের সা: চরিত্র মহান আল্লাহ নিজেই কুরআনে বলেছেন। এটা আমরা জানি এবং আল্লাহও কুরআনে নিজেই বলেছেন। বিভিন্ন যুগে রাসূল সা:-কে নিয়ে আগেও এরকম হয়েছে, এখনো হচ্ছে এবং ভবিষ্যতেও হবে, এটাও কুরআনেই বলা হয়েছে। তবে আমাদের ঈমানী দায়িত্ব থেকে যতটুকু প্রতিবাদ করা দরকার আমরা তা করবো ইনশাআল্লাহ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ‘তলাআল বাদরু আলাইনা’ গানটি ছাত্র শিক্ষক সম্মিলিত কণ্ঠে পাঠ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *