শ্রীপুরে শিক্ষার্থীর রাস্তায় আন্দোলনের ১২ ঘণ্টার মধ্যে রাস্তার কাজ শুরু

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল শ্রীপুর গাজীপুর:গাজীপুরের শ্রীপুরে দীর্ঘদিন ধরে রাস্তা সংস্কার না করায় বড় বড় গর্ত ধুলাবালিতে অতিষ্ঠ জৈনা টু কাওরাইদ আঞ্চলিক সড়ক,
জৈনা বাজার টু আবদুল আওয়াল ডিগ্রি কলেজ হয়ে কাওরাইদ আঞ্চলিক সড়কের আব্দুল আউয়াল কলেজ রোড পর্যন্ত রাস্তার বেহালদশার সংস্কারের পদক্ষেপে দ্রুত নেওয়া হয়েছে।
এই আঞ্চলিক সড়কে একটি কলেজ সহ বেশ কয়েকটি সরকারি,বেসরকারি বিদ্যাপীঠ রয়েছে, যার ফলে কয়েক হাজার শিক্ষার্থীর চলাচল এই রাস্তায়, তাছাড়া সাধারণ জনগন তো আছেই।

গত ৭ জুন, শত শত শিক্ষার্থীরা আন্দোলন করে প্রায় ৩ ঘন্টা রাস্তা অবরোধ করে রেখেছিলো রাস্তাটি।

শ্রীপুর উপজেলার আবদার আব্দুল আওয়াল ডিগ্রী কলেজ, গেট সংলগ্ন এলাকার পশ্চিম মোড়- জৈনা টু কাওরাইদ আঞ্চলিক সড়ক অবরোধ করেন আব্দুল আওয়াল কলেজের শিক্ষার্থীরা। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেন তারা, আজ বুধবার (৮) জুন সকাল থেকে বৃষ্টিতে ভিজে রাস্তা সংস্কারের কাজ করছেন স্থানীয় তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডের, জনপ্রতিনিধি তারেক হাসান বাচ্চু মেম্বার এই উদ্যোগ কে স্বাগতম জানিয়েছেন এলাকার জনসাধারণ।

স্থানীয় জনপ্রতিনিধি তারেক হাসান বাচ্চু (মেম্বার) ফোনে আশ্বাস দিয়েছিলো বৃষ্টি কমলে কাজ করে দিবে। তিনি কথা রেখেছেন! হাজার হাজার শিক্ষার্থী ও সাধারণের কথা চিন্তা করে পানি কমার পূর্বেই কাজ ধরেছেন ঐ রাস্তার বেশ কিছু ভাঙা অংশে। যদিও রাস্তাটি ইউনিয়ন পরিষদের বাজেটের অন্তর্ভুক্ত নয়। তবে এই কাজ অনন্য নজির স্থাপন করলো।

শিক্ষার্থীদের দাবি, দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রাস্তাটির, পিচঢালাই উঠিয়ে সংস্কারের নামে দীর্ঘদিন ধরে রাস্তা নষ্ট করে ফেলে রেখেছে ঠিকাদার প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের এ আন্দোলনে সমর্থন দেন এলাকাবাসীও।

স্থানীয় দোকানদার ও কয়েকজন বাসিন্দা বলেন, রাস্তাটা সংস্কারের জন্য এলাকার জনপ্রতিনিধিদের কাছে বারবার অনুরোধ করা সত্ত্বেও রাস্তাটি সংস্কার করে দিচ্ছেন না। এখন কলেজ মোড় থেকে জৈনা বাজার পর্যন্ত রাস্তার মাঝখানে বড় বড় গর্ত হয়ে গেছে বর্ষা মৌসুমে এই রাস্তাদিয়ে গাড়ি চলাচল করা একেবারেই অসম্ভব,বর্ষার ছাড়া ধুলাবালির জন্য এ পথে হাঁটা দায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *