সেলিম খানকে আ.লীগ থেকে আজীবন বহিষ্কার

রাজনীতি


আর্থিক অনিয়মসহ বিভিন্নভাবে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে চাঁদপুরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম খানকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

শনিবার (০৪ জুন) দুপুরে চাঁদপুর জেলা আওয়ামী লীগের এক সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে; একই সঙ্গে জেলার হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীকে শোকজ করা হয়েছে।

সেলিম খান চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চাঁদপুরের পদ্মা-মেঘনা থেকে বালু উত্তোলন ও চাঁদপুর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণকে কেন্দ্র করে আর্থিক অনিয়ম করার চেষ্টাসহ বিভিন্নভাবে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগ থাকায় চেয়ারম্যান সেলিম খানকে বহিষ্কারাদেশ দেয়া হয়েছে।

শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। দলীয় সভায় সিদ্ধান্তের পর লিখিতভাবে সেলিম খানকে চিঠি দেয়া হবে।

এদিকে, আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে, এ বিষয় জানতে চাইলে চেয়ারম্যান সেলিম খান জানান, জেলা কমিটি তাকে বহিষ্কার করেছে; এটি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যম কর্মীদের কাছ থেকে শুনেছেন। এ বিষয়ে তাকে লিখিতভাবে কোনো কিছু জানানো হয়নি।

তাছাড়া আওয়ামী লীগের গঠনতন্ত্র মেনে করা হয়েছে কি না, তা তার বোধগম্য নয়। সুতরাং এই বিষয় আগামীকাল রোববার (০৫ জুন) সকালে সংবাদ সম্মেলন ডেকে তিনি তার অবস্থান জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *