নতুন অধিনায়কের অধীনে ভাগ্য বদলের আশা জয়ের

Slider খেলা


ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলতে প্রথম দফায় দেশ ছাড়লেন টাইগার ক্রিকেটাররা। শুক্রবার (০৩ জুন) সন্ধ্যা পৌনে ৮ টায় ৬ ক্রিকেটার রওনা দেন প্রথম বহরে। সময় হাতে নিয়ে রওনা দেয়ায়, দেশ ছাড়ার আগে ভালো ক্রিকেট উপহারের আশাবাদ ব্যক্ত করেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। এ ছাড়া নবনিযুক্ত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের অধীনে সাদা পোশাকে ভাগ্য বদলের আশা এ তরুণ ক্রিকেটারের।

দীর্ঘ এক মাসের লম্বা সিরিজ খেলতে টিম টাইগারদের এবারের গন্তব্য ক্যারিবীয় দ্বীপপুঞ্জ। পূর্ণাঙ্গ এ সফরের জন্য বিমানে চড়লেন ক্রিকেটারদের প্রথম বহর। যেখানে তিন পেসারের সঙ্গী তিন ব্যাটার।

ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে পারফরম্যান্স ভালো ছিল না স্বাগতিকদের। তাই উইন্ডিজদের বিপক্ষে ঘুরে দাঁড়াতেই এবার দেশ ছাড়ল বেশ আগেভাগে। আর সেখানকার কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে এ সময় কাজে লাগানোর প্রত্যাশা মাহমুদুল হাসান জয়ের।

দেশ ছাড়ার আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এই তরুণ ক্রিকেটার বলেন, ‘ম্যাচে শুরু হবে ১৬ জুন। আমরা আগেই যাচ্ছি। চেষ্টা করব কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিয়ে সেখানে ভালো কিছু করার।’

প্রথমবারের মতো ক্যারিবীয় দ্বীপে যাচ্ছেন এ তরুণ ক্রিকেটার। তবে প্রথম হলেও, সিরিজে ভালো করার ব্যাপারে আশাবাদী জয়। টেস্ট সিরিজ জয় না হলেও অন্তত ড্র করতে চান তিনি।

জয় বলেন, ‘প্রথমবার ট্যুরে যাচ্ছি। তাই কিছুটা এক্সাইটেড। এর আগে অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে থাকতে যাওয়া হয়নি। সবার প্রত্যাশা থাকে আমরা ভালো কিছু করি। আমরাও চেষ্টা করব সিরিজ ড্র অথবা জেতার।’

সফরের শেষ মুহুর্তে টেস্ট অধিনায়কত্বে বদল এসেছে বাংলাদেশের। মুমিনুল হকের কাছ থেকে, নেতৃত্বটা এবার গেছে সাকিব আল হাসানের কাঁধে। অভিজ্ঞ এ অলরাউন্ডারের অধীনে ভালো কিছু করার স্বপ্ন দেখছেন টাইগার ওপেনার।

অভিজ্ঞ টাইগার অলরাউন্ডারকে নিয়ে তিনি বলেন, ‘সাকিব ভাই সবার সঙ্গে অনেক ফ্রেন্ডলি। সবার সঙ্গে অনেক এনজয় করে। আমরা চেষ্টা করব ভালো ফলাফল করার।’

দ্বিপাক্ষিক এ সফরে দুই টেস্টের পাশাপাশি তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে বাংলাদেশ। ১৬ তারিখ অ্যান্টিগাতে শুরু প্রথম টেস্ট। এরপর সেন্ট লুসিয়ায় হবে দ্বিতীয় ও শেষ পাঁচদিনের ম্যাচ। সাদা পোশাকের লড়াই শেষে ডমিনিকা ও গায়ানায় হবে রঙ্গীন পোশাকের লড়াই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *