নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, নৌকার ৩ কর্মীকে কারাদণ্ড

Slider জাতীয়


বরগুনার তালতলীতে ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় নৌকা প্রার্থীর তিন কর্মীকে সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার রাতে তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার এসএম সাদিক তানভীর। ফৌজদারি কার্যবিধির ২৪৫ ও ২৫৮ ধারায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে নির্বাচন আচরণ বিধিমালার ২০১৬ এর ৩১ ধারায় এই দণ্ড দেওয়া হয়।

জানা গেছে, আচরণবিধি লঙ্ঘন করে একাধিক মাইক ব্যবহার, অফিসে আলোকসজ্জা ও মোটরসাইকেল শোভাযাত্রা করা হয়। এ ঘটনায় নিশানবাড়িয়া ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী কামরুজ্জামান বাচ্চুর তিন কর্মীকে সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
দণ্ডপ্রাপ্তরা হলেন-নিশানবাড়িয়া ইউনিয়নের তেতুলবাড়িয়া গ্রামের আলতাফ হাওলাদারের ছেলে জাফর হাওলাদার (২৪), ইউনুস মিয়ার ছেলে হাসান (২৪) ও একই ইউনিয়নের নলবুনিয়া গ্রামের বাদশা মিয়ার ছেলে রাব্বী (২৪)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম সাদিক তানভীর জানান, আচরণবিধি লঙ্ঘন করে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর দায়ে তিনজনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন এবং এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *