গাজীপুরে জালাল উদ্দিন চিকিৎসা ফাউন্ডেশনের ১০ টাকায় স্বাস্থ্যসেবা উদ্বোধন

গ্রাম বাংলা

ইসমাঈল হোসেন, গাজীপুরঃ গাজীপুরে ১০ টাকায় স্বাস্থ্যসেবা ও মেডিকেল ক্যাম্প পরিচালনা করবে জালাল উদ্দিন চিকিৎসা ফাউন্ডেশন নামে একটি বে-সরকারী প্রতিষ্ঠান।

নগরীর সুবিধা বঞ্চিত ও কম আয়ের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিতে কাজ করবে বলে জানিয়েছেন, জালাল উদ্দিন চিকিৎসা ফাউন্ডেশনের সমন্বয়ক তারেক রহমান জাহাঙ্গীর।

এর আগে গত রবিবার নগরীর ২৮ নং ওয়ার্ডের জোড়পুকুর এলাকায় অবস্থিত ন্যাশনাল আইডিয়াল স্কুলে জালাল উদ্দিন চিকিৎসা ফাউন্ডেশনের ১০ টাকায় স্বাস্থ্যসেবার উদ্বোধনী ক্যাম্প পরিচালিত হয়। ক্যাম্পে বিভিন্ন বয়সী নারী পুরুষদের উপস্থিতি লক্ষ করা গেছে বলে জানিয়েছেন ন্যাশনাল আইডিয়াল স্কুলের পরিচালক বাদল আহমেদ

এ বিষয়ে জালাল উদ্দিন চিকিৎসা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গাজীপুর মহানগর জাসদ সভাপতি ডাক্তার রাশেদুল হাসান রানা জানান, যেহেতু পেশায় আমি একজন চিকিৎসক ও মানুষের জন্য রাজনীতি করি। ব্যক্তিগত দায়বদ্ধতা থেকে গাজীপুর মহানগরীর সুবিধা বঞ্চিত অসহায় মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে জালাল উদ্দিন চিকিৎসা ফাউন্ডেশন।

ডা. রানা আরো জানান নগরীর ৫৭ টি ওয়ার্ডের পাশাপাশি উপজেলা পর্যায়েও প্রতিমাসে একবার ১০ টাকায় এম বি বিএস মহিলা পুরুষ ডাক্তারগণ রোগী দেখবেন। মেডিকেল ক্যাম্পে সরকার নির্ধারিত মূল্যে ব্লাড গ্রুপিং, আরবিএস, ইসিজি সহ বিভিন্ন টেস্ট সুবিধা প্রদান করা হবে।

এছাড়াও গর্ভবতী মহিলা ও ষাটোর্ধদের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরণ করবে জালাল উদ্দিন চিকিৎসা ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *