শাহজালাল বিমানবন্দর দিয়ে বিপুল মার্কিন ডলার পাচার করছিলেন তারা

Slider অর্থ ও বাণিজ্য


ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মার্কিন ডলার পাচারকালে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এমিরেটস ও টার্কিস এয়ারলাইন্সের দুটি ফ্লাইট থেকে তাদের আটক করে কাস্টম হাউস, ঢাকার প্রিভেন্টিভ টিম। এ সময় তাদের কাছ থেকে ২ লাখ ৩০ হাজার ৫০০ মার্কিন ডলার জব্দ করা হয়, যা বাংলাদেশি টাকায় আড়াই কোটির বেশি।

কাস্টম হাউস, ঢাকার প্রিভেন্টিভ টিম কর্মকর্তা মো. হারুন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শাহজালাল বিমানবন্দরে এমিরেটসের একে-৫৮৭ বহির্গমন ফ্লাইটের যাত্রী মাহমুদা ফিরোজকে বোডিং গেট থেকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ৩০ হাজার ৫০০ মার্কিন ডলার জব্দ করা হয়।

অপরদিকে, বুধবার রাত সাড়ে ৯টার দিকে টার্কিস এয়ারলাইন্সের টিকে-৭১৩ ফ্লাইটে বাংলাদেশ ত্যাগ করার সময় তুর্কি পাসর্পোটধারী মেহমেত রেমজি নামের একজনকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ১ লাখ ২০ হাজার মার্কিন ডলার জব্দ করা হয়।

পরে এ তুর্কি নাগরিককে কাস্টমস হলে এনে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্হার উপস্থিতে দেহ তল্লাশি করে আরও ৮০ হাজার মার্কিন ডলার জব্দ করা হয়। কোনো প্রকার বৈধ ঘোষণা ছাড়া তিনি মোট ২ লাখ মার্কিন ডলার নিয়ে বিমানবন্দর ত্যাগ করার চেষ্টা করছিলেন।

আটক দুজনের বিরুদ্ধে পৃথক দুটি ফৌজদারি মামলা করার পর তাদের বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। জব্দকৃত বৈদেশিক মুদ্রা কাস্টমস গুদামে জমা দেওয়া হয়েছে। এ ছাড়া এ বিষয়ে কাস্টমস আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছে কাস্টম হাউস, ঢাকার প্রিভেন্টিভ টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *