গাজীপুরে রিকশা-অটোরিকশা-ইজিবাইক চালকদের বিক্ষোভ

Slider জাতীয়


গাজীপুর: গাজীপুরের জৈনা বাজার এলাকায় রিকশা-অটোরিকশা-ইজিবাইক চালকরা বিক্ষোভ করেছেন। বিক্ষোভের একপর্যায়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দু’লেন অবরোধ করে রাখেন।

এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
মঙ্গলবার (৩১ মে) সকালে শত শত রিকশা-অটোরিকশা-ইজিবাইক চালক এ বিক্ষোভ ও অবরোধ কর্মসূচিতে অংশ নেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল (৩০ মে) গাজীপুরের শ্রীপুর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয় মঙ্গলবার থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, ব্যস্ততম বাজারের মূল সড়ক ও বিশেষ প্রতিষ্ঠানের সামনে অটোরিকশা চলাচল বন্ধ করে দেওয়া হবে। এমন সিদ্ধান্তের প্রেক্ষিতে মঙ্গলবার সকালে রিকশা, অটোরিকশা ও ইজিবাইকের চালকরা জৈনা বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়কে বিক্ষোভ করেন। এক পর্যায়ে তারা ওই মহাসড়কের ঢাকাগামী দু’লেন অবরোধ করে রাখেন। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

শ্রীপুরের মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, মহাসড়কে ওইসব যানবাহন চলাচল না করতে উচ্চ আদালতের নির্দেশ রয়েছে। সকালে বিক্ষোভকারীরা মহাসড়কের ঢাকাগামী দু’লেন অবরোধ করে রাখেন। এতে প্রায় আধাঘণ্টা ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে কিছুটা যানজটের সৃষ্টি হয়। পরে বিক্ষোভকারীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *