সড়কে বিএনপি নেতাকর্মীদের সরাতে ‘পিপার স্প্রে’ নিক্ষেপ

Slider রাজনীতি


চট্টগ্রাম নগরীতে বিএনপির সমাবেশ শেষে সড়কের ওপর থেকে নেতাকর্মীদের সরাতে ‘পিপার স্প্রে’ নিক্ষেপ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
চট্টগ্রামে বিএনপির সমাবেশে পুলিশের পিপার স্প্রে নিক্ষেপ, আহত নেতাকর্মীরা

রোববার (২৯ মে) বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে এ ঘটনা ঘটে। এতে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী অসুস্থ হয়ে পড়েন।

তবে পুলিশ জানায়, সমাবেশ শেষ হওয়ার পরও সড়কে জটলা করে দাঁড়িয়ে থাকা বিএনপি নেতাকর্মীদের সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করতে পিপার স্প্রে নিক্ষেপ করা হয়েছে।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর কমিটি রোববার বিকেলে নাসিমন ভবন প্রাঙ্গণে সমাবেশ করে।

নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘সমাবেশ শেষ হয়ে গেছে। নেতাকর্মীদের অধিকাংশই চলে গেছেন। আমরা কয়েকজন নাসিমন ভবনের মসজিদে নামাজ পড়ে মাঠে দাঁড়িয়ে কথা বলছিলাম। তখন হঠাৎ অনুভব করি যে, আমাদের শ্বাসকষ্ট হচ্ছে, নাক-চোখ দিয়ে পানি পড়ছে। বুক জ্বালা করছে। বুঝতে পারি যে, পিপার স্প্রে নিক্ষেপ করা হয়েছে।

নগর বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুস সাত্তার বলেন, যখন সবাই বুঝতে পারি যে, পুলিশ পিপার স্প্রে মেরেছে, তখন নেতাকর্মীরা যে যেভাবে পেরেছে দ্রুত সরে গেছেন।

বিএনপি নেতাদের দাবি, গ্যাসে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর কমিটির সভাপতি শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, মহিলা দলের নেত্রী মনোয়ারা বেগম মণি, জেলি চৌধুরী ও জেসমিনা খানমসহ শ’খানেক নেতাকর্মী অসুস্থ হয়ে পড়েছেন।

এ বিষয়ে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা বলেন, ‘সমাবেশ শেষ হওয়ার পরও নেতাকর্মীরা সড়কে দাঁড়িয়ে গল্পগুজব করছিলেন। তাদের বারবার সড়ক ছেড়ে যেতে বলার পরও তারা যায়নি। এতে কাজির দেউড়ি থেকে নেভাল মোড় পর্যন্ত সড়কের একপাশে যানবাহন চলাচল বন্ধের উপক্রম হয়। সড়ক থেকে তাদের সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করতে সামান্য পিপার স্প্রে নিক্ষেপ করা হয়েছে। যা তেমন ক্ষতিকর কিছু না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *