আগামী সংসদ নির্বাচনে দিনের ভোট দিনেই হবে—মাদারীপুরে ইসি আনিছুর

Slider টপ নিউজ

টেকেরহাট (মাদারীপুর): নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে। বর্তমান কমিশনে আমরা যারা আছি সবাই জনগণের অধিকার জনগণকে প্রয়োগ করতে দেব। যত বাধা-বিপত্তিই আসুক না কেন আমরা তা প্রতিহত করব। প্রতিহত করতে না পারলে বসে থাকব না আমরা চলে যাব। তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দিনের ভোট দিনেই হবে। রাতে কোনো ভোট হবে না।

শনিবার(২১মে) মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন উপলক্ষ্যে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইভিএম প্রসঙ্গে নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, ইভিএম নিয়ে অনেকে অনেক কথা বলেন। এ জন্য আমরা আগামীতে দেশে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলকে নিয়ে বসব। উপজেলা, জেলা, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের নির্দেশ দিয়ে তিনি বলেন, আপনারা অফিসে ইভিএম রাখবেন যাতে কীভাবে ভোট দিতে হয় তা মানুষ দেখতে পারেন। অনেকে বলেন, এক জায়গায় ভোট দিলে অন্য জায়গায় চলে যায়। এমন ধরনের ভ্রান্ত ধারণা মানুষের মন থেকে দূর করতে হবে। আমাদের ইভিএম মেশিনের মতো সেরা মেশিন পৃথিবীর কোথাও নেই। প্রতিটি রাজনৈতিক দলে আইটি বিশেষজ্ঞ আছেন। তাদের আমরা আমাদের মেশিন দেখাব। তিনি বলেন, ইভিএমের কোনো ভুল-ত্রুটি কেউ ধরতে পারলে সেজন্য আমাদের প্রধান নির্বাচন কমিশনার ১০ মিলিয়ন ডলার পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন।

সাংবাদিকদের উদ্দেশে নির্বাচন কমিশনার আনিছুর বলেন, নির্বাচন বা কমিশন সম্পর্কে আপনারা সত্যটা লিখবেন। এতে কেউ বাধা দেবে না। তিনি আরও বলেন, জাতীয় পরিচয়পত্র ছাড়া কোনো কাজ করা যাবে না। এজন্য ভোটার তালিকা হালনাগাদকে গুরুত্ব দিতে হবে। যারা ভোটার হালনাগাদের তথ্য কম্পিউটারে এন্ট্রি দেবেন তারা খুব সতর্কতার সঙ্গে মানুষের নাম-ঠিকানা লিখবেন। যাতে কোনো ভুল তথ্য না আসে।

মাদারীপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ঝোটন চন্দের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার চাই লাউ মারমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *