রাজশাহী বারে বিএনপি-জামায়াতের নিরঙ্কুশ বিজয়

Slider রাজশাহী

69239_raj

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত আইনজীবী সমর্থিত নীল প্যানেল নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। ২১টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৭ পদে জয় লাভ করেছে নীল প্যানেল। সভাপতি পদে আলহাজ্ব নাজমুস সাদাত এবং সাধারণ সম্পাদক পদে সাধারণ সম্পাদক জমসেদ আলী নির্বাচিত হয়েছেন।
গত বুধবার অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতি পদে আলহাজ্ব নাজমুস সাদাত ৩১০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হামিদুল হক পেয়েছেন ১৭৭ ভোট। সাধারণ সম্পাদক পদে জমসেদ আলী ৩১৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আব্দুল ওহাব জেমস পান ১৬৬ ভোট।
এছাড়া সহ-সভাপতি একেএম মিজানুর রহমান, মাহবুবুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সানোয়ার কবির খান ঈসা, হিসাব সম্পাদক মুন্সী আবুল কালাম আজাদ, লাইব্রেরী সম্পাদক আব্দুল মালেক রানা, সম্পাদক অডিট মাহমুদুর রহমান রুমন, সম্পাদক প্রেস এন্ড ইনফরমেশন আব্দুর রাজ্জাক সরকার (বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত), সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার রজব আলী এবং সদস্য পদে আদিলুজ্জামান, জালাল উদ্দিন (১), জাহাঙ্গীর আলম, কেএম ইফতেখার হামিদ শ্যামল, সেলিম রেজা মাসুম, সিফাত জেরিন তুলি নির্বাচিত হয়েছেন।
এদিকে আওয়ামী আইনজীবী সমর্থিত সাদা প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি মোখলেসুর রহমান স্বপন, এই প্যানেলে সদস্য নির্বাচিত হয়েছেন অপূর্ব কুমার ভট্টাচার্য্য, সৈয়দা মর্জিনা খাতুন, নাসিরা বানু রিতা।
তবে নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাদা প্যানেলের সাজেমান আলী এবং নীল প্যানেল শামসুল হক সমান ভোট পাওয়ায় ৬ মাস করে উভয়ে দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন। গত বুধবার রাজশাহী বারভবনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহন করা হয়। পরে ভোট গণনা শেষে রাত ১০টায় প্রধান নির্বাচন কমিশনার এড কেএনএএম নজরুল হক ফলাফল ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *