সাকিবের ফিটনেস পরীক্ষা আজ

Slider খেলা


সাকিব আল হাসান খেলবেন কি না, শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শুরুর আগেই এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে আমেরিকা থেকে ফিরেছিলেন তিনি।
অস্বস্তি অনুভব হওয়ায় নিজেই করতে দিয়েছিলেন করোনো পরীক্ষা।
যেখানে পজিটিভ ফলাফল আসে। শুক্রবার আবার করোনা পরীক্ষা করে নেগেটিভ হন সাকিব। এরপর দিনভর তার খেলা নিয়ে চলে নানা আলোচনা। রাতেই সাকিব ঢাকা থেকে চলে যান চট্টগ্রামে। যদিও এখনও নিশ্চিত নয় প্রথম টেস্টে সাকিবের খেলা।

দলীয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১০ টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যাবেন সাকিব। সেখানেই হবে ফিটনেসের পরীক্ষা। যেখানে উতরে গেলে খেলবেন চট্টগ্রাম টেস্টে। এই বিষয়ে যে বিসিবি নমনীয় হবে না, আগেই জানিয়েছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।

শুক্রবার সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন, ‘এটা ওয়ানডে বা টি-টোয়েন্টি না যেটাতে ছয় বা সাত ওভারেই হয়ে যায়। এটা পাঁচদিনের ম্যাচ। অবশ্যই আমরা চাই সে খেলুক, সে দেশের ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার। ’

‘কিন্তু আমাদের এটা নিশ্চিত করতে হবে সে সেরা পারফরম্যান্স আর তার ভূমিকাটা পালন করতে পারবে। দিনে অন্তত ১৫ ওভার বোলিং করতে এবং ব্যাটিংয়েও টপ ছয়ের মধ্যে খেলতে পারবে। যে কেউই পুরো ফিট সাকিবকে একাদশে দেখতে চাইবে। যদি সে ৫০-৬০ শতাংশ ফিট থাকে তাহলে খেলাটা কঠিন। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *