দুই উড়োজাহাজের ধাক্কার ঘটনায় ৫ জন বরখাস্ত

Slider জাতীয়

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি উড়োজাহাজের ধাক্কার ঘটনায় বিমানের প্রধান প্রকৌশলীসহ পাঁচজনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত কর্মকর্তারা হলেন বিমানের প্রধান প্রকৌশলী মোহাম্মদ বদরুল ইসলাম, প্রকৌশলী মো. মাইনুল ইসলাম, সৈয়দ বাহাউল ইসলাম, সেলিম হোসেন খান ও জিএসই অপারেটর মো. হাফিজুর রহমান।

আজ বুধবার রাতে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মুখপাত্র ও জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার। তিনি বলেন, এ কর্মকর্তাদের বিরুদ্ধে সাময়িকভাবে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। পরিপূর্ণ তদন্ত শেষে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে।

১০ এপ্রিল শাহজালাল বিমানবন্দরের হ্যাঙ্গারে বোয়িং ৭৭৭ ও বোয়িং ৭৩৭ উড়োজাহাজের মধ্যে সংঘর্ষ হয়। এতে আঘাত করা উড়োজাহাজটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা ওয়েদার রাডার নষ্ট হয়ে গেছে। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের লেজের ভার্টিকাল স্ট্যাবিলাইজার ভেঙে গেছে।

পরের দিন বিমানবন্দরের থার্ড টার্মিনাল নির্মাণ প্রকল্প পরিদর্শনে এসে ক্ষতিগ্রস্ত উড়োজাহাজটি পরিদর্শন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

১৩ এপ্রিল এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *