খুলে দেয়া হলো গাজীপুরের দুটি ফ্লাইওভার

Slider জাতীয়


ঈদযাত্রায় যানজটের ভোগান্তি কমাতে গাজীপুরের নাওজোর ও সফিপুর এলাকায় দুটি ফ্লাইওভার খুলে দেয়া হয়েছে। এতে করে রাজধানী ঢাকা ও চট্টগ্রাম, কুমিল্লাসহ দেশের পূর্বাঞ্চলের সঙ্গে উত্তরাঞ্চলের চলাচলকারী লোকজনের এবার ভোগান্তি কমবে।

অন্যান্য বছরগুলোতে গাজীপুর-টাঙ্গাইল মহাসড়ক ও ঢাকা- বাইপাস সড়কের সংযোগস্থল নাওজোর মোড়। এই নাওজোর ও কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজার এলাকায় বিশেষ করে ঈদযাত্রায় ঘন্টার পর ঘন্টা দীর্ঘ যানজটে পড়ে দুর্ভোগ পোহাতে হতো। ফ্লাইওভার দুটি খুলে দেওয়ায় এবং যানজটের ভোগান্তির অবসান হওয়ায় যাত্রী চালক ও এলাকাবাসী সবাই খুশি।

ফ্লাইওভার দুটির নির্মাণ কাজ পুরোপুরি শেষ না হলেও সরকার ও সড়ক মন্ত্রণালয়ের আন্তরিকতায় চলাচলের পথ স্বস্তিদায়ক করতে যানবাহন চলাচলের উপযোগী করে খুলে দেওয়া হলো। এতে করে উত্তরবঙ্গের ২৩টি জেলার শতাধিক রুটের যাত্রীদের পাশাপাশি মালবাহী গাড়ি চালকরা ও সুবিধা পাবেন।

ফ্লাইওভার দুটি খুলে দেয়ার পর সাসেক প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক নূর-ই-আলম বলেন, সাসেক প্রকল্প-১ এর আওতায় ১২৬৯ মিটার দীর্ঘ ফ্লাইওভারটি ১০৫ কোটি টাকা এবং ৮১৫ মিটার দীর্ঘ ফ্লাইওভারটি ৫৮ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। সাময়িকভাবে দুটি খুলে দেয়া হলেও ঈদের পর এদের কাজ পুরোপুরি শেষ করা হবে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *