যারা জিয়াউর রহমানকে অস্বীকার করে তারাই পাকিস্তানের অনুচর: মির্জা ফখরুল

Slider রাজনীতি

গাজীপুর: যারা জিয়াউর রহমানকে অস্বীকার করে তারা বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে, তারাই পাকিস্তানের অনুচর বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৯ এপ্রিল) গাজীপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এমন মন্তব্য করেন তিনি।
বিএনপি মহাসিচব বলেন, একটি জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে। আমরা জানি যে দানবীয় শক্তি যারা কথায় কথায় গুলি করে, জেলে নিয়ে যায়, গুম-হত্যা করে তাদের বিরুদ্ধে দাঁড়াতে হলে সর্ব শক্তি নিয়ে জাতীয় ঐক্য সৃষ্টি করে দাঁড়াতে হবে। এজন্য সকল রাজনৈতিক দলগুলোকে আমরা আহবান করেছি। গণতন্ত্র পুনরুদ্ধারে আমাদের একতাবদ্ধ হতে হবে।

জেলা বিএনপির সদস্য সচিব ফজলুল হক মিলনের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বেনজির আহমেদ টিটু, হুমায়ূন কবীর খান, কালিয়াকৈর পৌর মেয়র মজিবুর রহমান।

তথ্যমন্ত্রী হাসান মাহমুদের দেয়া এক বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, যারা জিয়াউর রহমানকে অস্বীকার করে তারা বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে, তারাই পাকিস্তানের অনুচর। পাকিস্তানীদের চেয়ে সরকার আরো বেশি করছে উল্লেখ করে তিনি বলেন ১৯৭১ পাকিস্তানী হানাদার বাহিনী যেভাবে গণতন্ত্রকে ধ্বংস করেছিল, মানুষকে হত্যা করছিল, জাতীর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিল সেই একই ভাবে বর্তমান সরকার গণতন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে, মানুষের অধিকার কেড়ে নিচ্ছে এবং দুর্নীতে গোটা দেশ সয়লাব করে দিয়েছে। আমরা দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করছি এবং দুদকে চিঠি দিয়েছি।

সম্মেলনে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা দলে দলে অংশ গ্রহণ করেন। দ্বিতীয় পর্বে কাউন্সিলদের সরসরি ভোটের মাধ্যমে জেলা বিএনপির কমিটি নির্বাচিত করা হয়। ভোটে সভাপতি-ফজলুল হক মিলন ৭০৬ ভোট। তার প্রতিদ্বন্ধি আঃ মোতালেব ৬২ ভোট পান। সাধারণ সম্পাদক পদে শাহ রিয়াজুল হান্নান ৫৫৯ ভোটও তার প্রতিদ্বন্ধি কাজী ছাইয়েদুল আলম বাবুল ২০০ ভোট পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *