দেশে করোনা শনাক্ত ৪২

Slider জাতীয়

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে শনাক্তের সংখ্যা ১৯ লাখ ৫২ হাজার ৬৫ জনে পৌঁছেছে। তবে এই সময় কারোর মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১২৩ জন অপরিবর্তিত রয়েছে।

রোববার অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৯ পরীক্ষাগারে পাঁচ হাজার ২৫৪ নমুনা সংগ্রহ করা হয়েছে। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় পাঁচ হাজার ২৪৪ নমুনা।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৮৮ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ছয় শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৭০৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৮৮ হাজার ৬৪০ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭৫ শতাংশ।

বিশ্ব পরিস্থিতি

বিশ্বব্যাপী চলমান করোনা মহামারিতে আক্রান্তের সংখ্যা ৪৯ কোটি ৮১ লাখ ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪৯ কোটি ৮১ লাখ ৫৪ হাজার ৩১৩ জনে ছাড়িয়েছে এবং মারা গেছেন ৬১ লাখ ৭৬ হাজার ৪২০ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা আট কোটি তিন লাখ ৯৯ হাজার ৪৭৪ জন এবং মৃত্যুবরণ করেছে ৯ লাখ ৮৫ হাজার ৪৮২ জন।

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে মোট চার কোটি ৩০ লাখ ৩৫ হাজার ২৭১ জনের সংক্রমণ চিহ্নিত হয়েছে। একই সময়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ২১ হাজার ৬৯৫ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *