চারদিকে সরকার পতনের আওয়াজ উঠেছে: রিজভী

Slider রাজনীতি


চারদিকে সরকার পতনের আওয়াজ উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকার আন্তর্জাতিকভাবে প্রবল চাপের মুখে পড়ে এখন দেশের বিরোধী দলকে উচ্ছেদ করার জন্য মহাপরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছে। দুর্নীতিগ্রস্ত এই অবৈধ সরকার দেশকে এমন এক খাদের প্রান্তে নিয়ে গেছে সেখান থেকে সরে আসার কোন সুযোগ নাই দেখে বিএনপি নেতাকর্মীদের এই রমজান মাসেও মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তারের হিড়িক শুরু করেছে। হিংসা, সন্ত্রাসবাদ, বিরোধী দলের ওপর নিপীড়ণ-নির্যাতন, নিজেদের স্বার্থসর্বস্বতাসহ হরেক কিসিমের অনাচারে দেশকে ভরিয়ে তুলেছে।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, মত প্রকাশের স্বাধীনতা, উদার মনোভাব, সকলের একত্রিকরণ, বিনা বাধায় নিজের পছন্দমতো বিশ্বাস নিয়ে চলার অধিকার হরণ করেছে এই আওয়ামী শাসকগোষ্ঠী। সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোকে হিটলারের গ্যাস চেম্বারের ন্যায় বিষাক্ত চেম্বারে ঢুকিয়ে রাখতেই যেন তারা সকল শক্তি প্রয়োগ করছে। আওয়ামী সরকারের সহিংস উন্মত্ততা তাদের শাসনের ছত্রে ছত্রে উপস্থিতি দৃশ্যমান। এরা গণতন্ত্রের চিরকালীন পথরেখার মধ্যে গভীর গর্ত সৃষ্টি করে এক ভয়ংকর স্বৈরাচারের বৃত্ত তৈরী করেছে।

তিনি বলেন, চারিদিকে দুর্ভিক্ষের পদধ্বণি, দেশের সম্পদ লুন্ঠনের পথ খুলে দেয়া, বিনা টেন্ডারে হাজার হাজার কোটি টাকা লুট করে আওয়ামী লীগের নেতাকর্মীদের পকেটে জমা করা, ছাত্রলীগ-যুবলীগের মানুষ হত্যায় আওয়ামী শাসকগোষ্ঠীর দারুণ উল্লসিত হওয়া, দুর্নীতি ও হানাহানীতে ক্লেদাক্ত সমাজ নির্মাণ, পানি-বিদ্যুৎ ও জ¦ালানী খাতে চরম অস্থিরতা ও অরাজকতা, এর সাথে চলছে গ্রাহকদের পকেট কাটার মহৌৎসব।
কিন্তু এসব অপকর্ম করে শেখ হাসিনা তার সাধের ক্ষমতা ধরে রাখতে পারবেন না। গণতন্ত্রকে হত্যা করে আর ক্ষমতায় থাকা যাবে না। চারিদিকে সরকার পতনের আওয়াজ উঠছে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র পূণ:রুদ্ধার হবে এবং দেশে শক্তিশালী একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হবে।

রমজান মাসেও নতুন করে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করতে সরকার বেপরোয়া হয়ে উঠেছে উল্লেখ করে অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতৃবৃন্দের নামে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান রিজভী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *