সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

Slider জাতীয়


সিলেট: বিআরটিএ’র দুই কর্মকর্তার অপসারণের দাবিতে রোববার (১০ এপ্রিল) থেকে সিলেটে অনির্দিষ্টকাল ধর্মঘটের ডাক দিয়েছেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের কার্যকরী কমিটির সভাপতি, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি, শ্রমিক ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক হাজী ময়নুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (০৮ এপ্রিল)দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টস্থ জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে বৈঠক শেষে এ তথ্য জানানো হয়।

পরিবহন শ্রমিক নেতারা জানান, বিআরটিএ সিলেটের কর্মকর্তা সহকারী পরিচালক সানাউল হক ও রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ার সঠিক প্রক্রিয়ায় কোনো গাড়ির কাগজপত্র বা চালকের ড্রাইভিং লাইসেন্স নির্দিষ্ট সময়ে দেন না। আবার ঘুষের নিয়ে এই দুই কর্মকর্তা দালালের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে লাইসেন্স সরবরাহ করে থাকেন। এ রকম পরিবহন শ্রমিকদের নানা হয়রানি করে থাকেন। বিভিন্ন সময় এই দুই কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানানো হলেও পরিবহন শ্রমিকদের সেই দাবি পূরণ করা হয়নি।

এই দাবিতে রোববার সকাল থেকে সিলেটে পরিবহন কর্মবিরতি পালন করা হবে। কর্মবিরতি সফল করার জন্য সিলেটের সকল পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতাদের প্রতি আহ্বান জানানো হয়।

জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সভায় হাজী ময়নুল ইসলামের সভাপতিত্বে ও শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন শ্রমিক ফেডারেশনের আইন বিষয়ক সম্পাদক মো. জাকারিয়া আহমদ।

সভায় উপস্থিত ছিলেন-সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি রনু মিয়া, সিলেট জেলা ট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলী, সিলেট জেলা ট্রাংক লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির আহমদ, সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি নং ৭০৭) এর সাধারণ সম্পাদক আজাদ মিয়া, সিলেট জেলা অটোরিক্সার সভাপতি খলিল খান, কার্যকরী সভাপতি মতছির আলী, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সহসাধারণ সম্পাদক মাহবুব মিয়া মবু, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল, কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, সদস্য আলাউদ্দিন আহমদ ও জসিম উদ্দিন।

সভায় বক্তারা বলেন, ২৪ ঘণ্টার মধ্যে বিআরটিএ সিলেটের দুর্নীতিবাজ কর্মকর্তা এডি সানাউল হক ও রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ারকে সিলেট থেকে প্রত্যাহার করতে হবে। অন্যথায় আন্দোলন চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *