শপথ নিলেন রিয়াজ

Slider বিনোদন ও মিডিয়া


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য হিসেবে শপথ নিয়েছেন চিত্রনায়ক রিয়াজ। বুধবার (৬ এপ্রিল) সমিতিতে তাকে শপথ পাঠ করান সভাপতি ইলিয়াস কাঞ্চন।
শপথ নিয়ে ইলিয়াস কাঞ্চনের পা ছুঁয়ে সালাম করেছেন রিয়াজ। এ সময় উপস্থিত ছিলেন নিপুণ আক্তার, অমিত হাসান, অঞ্জনা, সাইমন সাদিক,শাহনুর জেসমিনসহ আরও অনেকে।

শপথ অনুষ্ঠান শেষে রিয়াজ বলেন, ‘চমৎকার কমিটিতে আমাদের সভাপতি ইলিয়াস কাঞ্চন আমাকে শপথ পড়িয়েছেন। আমি অত্যন্ত গর্বিত, আনন্দিত।’ ইলিয়াস কাঞ্চন বলেন, ‘রিয়াজকে আমরা শপথ পাঠ করিয়েছি। শপথ নিয়ে সে মিটিংয়ে অংশ নিয়েছে।’

সমিতির কার্যনির্বাহী সদস্য রোজিনা তার ব্যক্তিগত কারণ দেখিয়ে সমিতি থেকে পদত্যাগ করেছেন। তার স্থানে বসানো হয়েছে রিয়াজকে। এ প্রসঙ্গে জানতে চাইলে সাইমন বলেন, ‘আমরা গঠনতন্ত্র অনুযায়ী রোজিনার পদত্যাগপত্র গ্রহণ করেছি আর সেখানে রিয়াজ স্থলাভিষিক্ত হয়েছেন
শিল্পী সমিতির গঠনতন্ত্রের ১০নং ধারায় বলা আছে, কোনো কারণে কার্যকরী পরিষদের কোনো সদস্যের পদ বাতিল হলে সংসদের কার্য সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কার্যকরী পরিষদ বাতিল সদস্যের স্থলে সংগঠনের পূর্ণ সদস্যদের মধ্যে যে কোনো সদস্যকে কো-অপট (সংযোজন) করতে পারবেন। অবশ্য পরবর্তী সাধারণ সভায় তা অবশ্যই অনুমোদন করতে হবে।

এবারের শিল্পী সমিতির নির্বাচনে কাঞ্চন-নিপুণ পরিষদ থেকে সহসভাপতি পদে নির্বাচন করেছিলেন রিয়াজ। ১৫৬ ভোট পেয়েছে হেরেছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *