গাজীপুরে গ্যাস সংকট চরমে

Slider গ্রাম বাংলা

গাজীপুর: শিল্প অধ্যুষিত গাজীপুর মহানগরের বিভিন্ন এলাকার লাখ মানুষের বাসাবাড়িতেও রয়েছে গ্যাসের কম চাপ। গত কয়েক মাস ধরে কখনো কখনো রান্নার চুল্লিতে একেবারেই থাকে না গ্যাসের সরবরাহ। এতে করে আবাসিক এলাকার লোকজন রান্না-বান্নায়ও পড়ছেন চরম ভোগান্তিতে।
গাজীপুরের জয়দেবপুর, ভোগড়া, লক্ষীপুরা, বোর্ডবাজার, কোনাবাড়ী, কাশিমপুর ও আশপাশের এলাকায় তীব্র গ্যাস সংকট দেখা দিয়েছে।

এদিকে গ্যাস সংকটের মুখে গ্যাস চাহিদা মতো সরবরাহ থাকে না। অন্তত ৬ মাস ধরেই নগরের টঙ্গী ও ভোগড়াসহ বিভিন্ন আবাসিক এলাকার বাসা-বাড়িতে গ্যাস-সংকট রয়েছে। গ্যাসের চাপ কম থাকায় রান্না বান্নায় খুবই মুশকিল হচ্ছে। রোজার প্রথম থেকে এই সংকট ভয়াবহ অবস্থার রূপ নিয়েছে। সময়মতো ইফতারও তৈরি করতে পারছে না লোকজন। গাজীপুরের আনাচে-কানাচে হাজার হাজার অবৈধ সংযোগকে গ্যাসলাইনে চাপ কম থাকার জন্য দোষারোপ করছেন অনেকে।

স্থানীয়রা বারবার গ্যাসের চাপ বাড়ানোর দাবি জানিয়েছেন কর্তৃপক্ষকে। কিন্তু তাদের হাতে নেই, প্রাকৃতিক সমস্যা, এসব অজুহাত দেখাচ্ছেন তিতাসের কর্মকর্তাগণ। তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী গাজীপুর জোনের উপ-ব্যবস্থাপক মির্জা শাহনেওয়াজ লতিফ এ বিষয়ে বলেন, গাজীপুরে চাহিদার তুলনায় কম সরবরাহ থাকার কারণেই গ্যাসের চাপ কম। গ্রাহকের অসুবিধার জন্য সংকট সমাধানের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *