চট্টগ্রাম কারাগারে এক ঘণ্টার ব্যবধানে ২ কয়েদির মৃত্যু

Slider বাংলার আদালত

দ্বিতীয় রোজার সেহরির খাওয়ার পর হঠাৎ বুকে ব্যথা শুরু হয় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কয়েদি মোহাম্মদ রফিকের (৫৪)। এরপর কারা হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এই খবর পাওয়ার পর একই ওয়ার্ডের আরেক কয়েদি বাবুল মিয়ার (৩৯) বুকে ব্যথা শুরু হলে তাকেও কারা হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তৃব্যরত ডাক্তার তাকেও মৃত বলে ঘোষণা করেন।
এক ঘণ্টার ব্যবধানে মারা যাওয়া এই দুই কয়েদি চট্টগ্রামের চন্দনাইশ এলাকার বাসিন্দা। এদের মধ্যে রফিক মারামারি মামলায় গত ২৭শে মার্চ কারাগারে আসেন। আর বাবুল মিয়া ২০২১ সালের ১৮ই নভেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন মামলার কারাগারে আসেন।

জানা যায়, রফিক সেহরি খেয়ে ঘুমাতে গেলে ভোর সাড়ে ৫টার দিকে বুকে ব্যথাসহ শরীর খারাপ লাগার কথা জানান। তাৎক্ষণিক তাকে কারা হাসপাতালে চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ মৃত্যুর খবর পেতে না পেতেই বাবুল মিয়া নামে আরেক হাজতি বুকে ব্যথার কথা জানান। তাকেও কারা হাসপাতালে চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই বিষয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন, ‘এক ঘণ্টার ব্যবধানে সকালে দুই হাজতির মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে তারা বুকে ব্যথার কথা বলেছেন। ময়না তদন্ত ও আইনগত প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *