করোনায় শনাক্ত ৭২ জন, আরও ২ জনের মৃত্যু

জাতীয়

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২২ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ৭২ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৬৯ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫১ হাজার ৫০৪ জন। দৈনিক শনাক্তের হার শূন্য দশমিক ৮৯ শতাংশ। যা আগের দিন ছিল শূন্য দশমিক ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৮৭৬ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৮০ হাজার ৪২০ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫০টি নমুনা সংগ্রহ এবং ৮ হাজার ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ১ কোটি ৩৮ লাখ ১৪ হাজার ৬৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৩৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ২ জনের মধ্যে ১ জন পুরুষ এবং ১ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৩ জন এবং নারী ১০ হাজার ৫২৯ জন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন এবং ৪১ থেকে ৫০ বছরের ১ জন রয়েছেন। রাজশাহী বিভাগের ১ জন, খুলনা বিভাগের ১ জন। সরকারি হাসপাতালে ২ জন মারা যান ।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৫৮ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৬১ জন, ময়মনসিংহ বিভাগে শূন্য, চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ৩ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ১ জন এবং সিলেট বিভাগে ২ জন রোগী শনাক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *