১ কোটি পরিবারের কাছে পণ্য বিক্রির প্রস্তুতি নিয়েছে টিসিবি

Slider অর্থ ও বাণিজ্য

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) রোববার থেকে এক কোটি মানুষের জন্য ন্যায্য মূল্যে বহুল আলোচিত নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ শুরু করবে।

সরকার ইতোমধ্যে ৮৭ লাখ কার্ডধারীর একটি তালিকা তৈরি করেছে যারা দুই লিটার ভোজ্য তেল, দুই কেজি চিনি, দুই কেজি মসুর ডাল পাবেন। সরকারের পক্ষ থেকে টিসিবি সারাদেশে প্রতি লিটার ভোজ্যতেল ১১০ টাকা, চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও পেঁয়াজ ৩০ টাকায় ‘ট্রাক সেল’ এর মাধ্যমে বিক্রি করা হবে।

টিসিবি জানায়, সরকার সারাদেশে ৮৭ লাখ পরিবারের তালিকা চূড়ান্ত করেছে। যার মধ্যে ৩০ লাখ পরিবার একটি করে পরিবার কার্ড পেয়েছে। ৫৮ লাখ ১০ হাজার সুবিধাভোগী পরিবার সারাদেশে স্থানীয় সরকার প্রতিনিধি এবং জেলা প্রশাসনের সহায়তায় পারিবারিক কার্ডের জন্য তালিকাভুক্ত হয়েছে।

টিসিবি মোবাইল ট্রাকের মাধ্যমে এক কোটি উপকারভোগী পরিবারের কাছে পণ্য বিক্রি করা হবে।

টিসিবি চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান ইউএনবিকে জানান, প্রথম পর্যায়ে প্রতিটি সুবিধাভোগী পরিবার ২০ থেকে ৩১ মার্চ পর্যন্ত দুই লিটার ভোজ্য তেল, দুই কেজি চিনি ও দুই কেজি মসুর ডাল পাবেন।

তিনি আরো বলেন,ঢাকা শহরের এলাকায় প্রচুর ভাসমান লোক রয়েছে, তারা এ ব্যবস্থায় একটি প্যাকেজ পাবে, তবে টিসিবি পণ্য সরবরাহের নকল এড়াতে বিশেষ মার্কিং পদ্ধতি প্রয়োগ করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *