দলত্যাগীরা ফিরে আসবেন: ইমরান খান

Slider সারাবিশ্ব

জনগণের চাপেই দলত্যাগী এমপিরা পিটিআইয়ে ফিরে আসবেন বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সম্ভাব্য অনাস্থা ভোটকে সামনে রেখে দেশটিতে ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের অন্তত ১৩ এমপি দলত্যাগ করেছেন বলে দাবি করা হচ্ছে।

এসব আইনপ্রণেতাদের ইতিমধ্যে দল থেকে শোকজ নোটিশ দিয়ে ২৬ মার্চের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। অনাস্থা ভোটকে নিজের জন্য সুযোগ হিসেবে বিবেচনা করার কথা জানিয়েছেন সাবেক এই কিংবদন্তি ক্রিকেট তারকা।

শনিবার (১৯ মার্চ) রাওয়ালপিন্ডিতে দেওয়া বক্তৃতায় তিনি বলেন, অনাস্থা ভোটের সময় যখন ঘনিয়ে আসছে, অধিকাংশ ভিন্নমতাবলম্বী আইনপ্রণেতা ঘরে ফিরে আসবেন। জনগণের চাপে তারা বিবেক বিক্রি করতে পারবেন না।

আইনপ্রণেতাদের বেনিফিট অব ডাউট দিয়েছেন বলেও দাবি করেন ইমরান খান। তিনি বলেন, পিটিআই সদস্যরা তাদের সঙ্গে যোগাযোগ করেছেন।

দুদিন আগে ইসলামাবাদের সিন্ধ হাউসে বেশ কয়েকজন পিটিআই আইনপ্রণেতাকে দেখা গিয়েছিল। তারা প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটে সায় দেওয়ারও আভাস দিয়েছেন।

ইমরান খানের এক ঘনিষ্ঠ মিত্র বলেন, ইমরান খান জোটের শরিকদের সমর্থন হারানোর ঝুঁকিতে আছেন। তার শরিকরা বিরোধীদের দিকে ঝুঁকে পড়েছেন।

ইমরান খানের বিরুদ্ধে দেশ, অর্থনীতি ও পরররাষ্ট্র নীতিতে অব্যবস্থাপনার অভিযোগ আনছেন বিরোধীরা। এখন পর্যন্ত পাকিস্তানের কোনো প্রধানমন্ত্রী মেয়াদ শেষ করতে পারেননি।

পরমাণু শক্তিধর দেশটি বর্তমানে রাজনৈতিক অস্থিতিশীলতার মধ্যে রয়েছে। বিরোধীরা প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে অনাস্থা ভোটের ডাক দিয়েছেন। যা চলতি মাসের শেষের দিকে অনুষ্ঠিত হতে পারে।

স্থানীয় জিয়ো নিউজ টেলিভিশনকে রাজা রিয়াজ নামের তার এক এমপি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের মতপার্থক্য তৈরি হয়েছে। আমাদের বিবেক অনুসারে আমরা ভোট দেব। তার মতে, আরও ২০ এমপি ইমরান খানের বিরুদ্ধে চলে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *