‘গণগ্রেফতার ও বিচারবহির্ভূত হত্যা’ বন্ধে রুলের অনুরোধ বিএনপির

Slider রাজনীতি

 

bnp-logo_218931

 

 

 

 

 

‘গণগ্রেফতার ও বিচারবহির্ভূত হত্যা’ বন্ধে স্বতঃপ্রণোদিত রুল জারির জন্য উচ্চ আদালতকে অনুরোধ করেছে বিএনপি।

বৃহস্পতিবর দুপুরে গণমাধ্যমে পাঠানো দলের সহদফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অনুরোধ করেন।

রিজভী বলেন, এই পবিত্র রমজান মাসেও সরকার দয়া-মায়া, মানবতা, আইন-কানুন এবং সুপ্রীম কোর্টের নির্দেশনাসহ সবকিছু বিসর্জন দিয়ে শুধুমাত্র রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার জন্যই এই নির্বিচারে গণগ্রেফতারের নামে সাঁড়াশি অভিযান চালাচ্ছে।

তিনি বলেন, কেন সরকার এই হিংসাশ্রয়ী গণগ্রেফতার ও বিচারবহির্ভূত হত্যা বন্ধ করবেনা এবং সুপ্রীম কোর্টের নির্দেশ মানবেনা, সে বিষয়ে সুয়োমুটো রুল (স্বতঃপ্রণোদিত রুল) জারি করার জন্য আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে মহামান্য উচ্চতর আদালতকে বিনীত অনুরোধ জানাচ্ছি।

বিবৃতিতে রিজভী বলেন, সরকারের চলমান দেশজুড়ে পুলিশি অভিযানের লক্ষ্যটা রাজনৈতিক। জঙ্গিবাদ অজুহাত মাত্র। বর্তমান জনসমর্থনহীন শেখ হাসিনার সরকারের ভাবমূর্তি দেশে-বিদেশে একেবারেই শুণ্যের কোঠায় চলে গেছে। অবলম্বনহীন এই সরকার শুধুমাত্র নিজেদের টিকিয়ে রাখার স্বার্থেই দেশকে জঙ্গি রাষ্ট্র বানিয়ে ফেলেছে।

তিনি বলেন, গত কয়েকদিনে প্রায় পনের হাজারের মতো মানুষকে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার এটাই প্রমাণ করতে চাইলো যে, বাংলাদেশ জঙ্গিবাদ সৃষ্টির কারখানা। এখন চলছে গণগ্রেফতারের নামে নিরীহ ও নিরপরাধ মানুষকে হয়রানি আর গ্রেফতার বাণিজ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *