রোববার থেকে এক কোটি পরিবারের কাছে টিসিবির পণ্য বিক্রি শুরু : বাণিজ্যমন্ত্রী

Slider অর্থ ও বাণিজ্য

আগামী রোববার (২০ মার্চ) থেকে দেশব্যাপী এক কোটি নিম্নআয়ের পরিবারের কাছে সাশ্রয়ীমূলে টিসিবি’র পণ্য বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শুক্রবার ঢাকার কারওয়ান বাজারস্থ রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সম্মেলন কক্ষে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আয়োজিত সাংবাদিক সম্মেলনে ফ্যামিলি কার্ডের মাধ্যমে দেশের নিম্নআয়ের এককোটি পরিবারের কাছে সাশ্রয়ী মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয় উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দুই কিস্তিতে এক কোটি পরিবারের কাছে টিসিবি’র পণ্য বিক্রয় করা হবে। প্রথম কিস্তি বিক্রয় করা হবে ২০-৩০ মার্চ এবং দ্বিতীয় কিস্তি বিক্রয় করা হবে ৩-২০ এপ্রিল।

মন্ত্রী বলেন, শৃঙ্খলভাবে টিসিবি’র পণ্য বিক্রয়ের সুবিধার জন্য দেশব্যাপী এ সুবিধাভোগী পরিবারগুলোর তালিকা তৈরি করে বিশেষ ফ্যামিলি কার্ড দেয়া হয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ১২ লাখ এবং বরিশাল সিটি করপোরেশনে ৯০ হাজার পরিবারকে কার্ড দেয়া সম্ভব হয়নি। ভ্রাম্যমাণ ট্রাক সেলের মাধ্যমে তাদের কাছে টিসিবি’র এ সকল পণ্য বিক্রয় করা হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের সহায়তায় স্থানীয় জনসংখ্যা, দারিদ্রের সূচক বিবেচনায় নিয়ে এ তালিকা তৈরি করা হয়েছে। এতে করে প্রায় পাঁচ কোটি মানুষ উপকৃত হবেন। বিতরণের আগের দিন সংশ্লিষ্ট ফ্যামিলি কার্ড হোল্ডারদের পণ্য বিক্রয়ের স্থান ও সময় জানিয়ে দেয়া হবে। পণ্যের মধ্যে রয়েছে দুই লিটার সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা দরে, দুই কেজি চিনি ৫৫ টাকা দরে, দুই কেজি মসুর ডাল ৬৫ টাকা দরে, দুই কেজি ছোলা ৫০ টাকা দরে এক প্যাকেটে বিক্রয় করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *