রাজবাড়ীতে আর্ন্তজাতিক নারী দিবসে সুপ্র’র মানববন্ধন

Slider নারী ও শিশু

11046864_829378497129751_417140039516619790_n
রাজবাড়ী: নারীর ক্ষমতায়নই মানবতার ক্ষমতায়ন’ প্রতিপাদ্য ধারণ করে রোববার সকাল সাড়ে নয়টায় মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে।

সুশাসনের জন্য প্রচারাভিযান- সুপ্র রাজবাড়ী জেলা কমিটির উদ্যোগে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে প্রায় এক ঘন্টা ব্যাপি এই কর্মসুচি পালন করা হয়।
কর্মসুচির সঞ্চালনা করেন সুপ্র’র জাতীয় পরিষদ সদস্য ও জেলা সম্পাদক শামীমা আক্তার। মানববন্ধনে সভাপতিত্ব করেন সুপ্র জেলা কমিটির সাবেক সভাপতি ও প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক শংকর চন্দ্র সিনহা। এতে বক্তব্য দেন কেকেএসের নির্বাহী পরিচালক ও সপ্র’র জেলা কমিটির সদস্য ফকীর আবদুল জব্বার, ভিপিকেএর নির্বাহী পরিচালক ও সুপ’র জেলা কমিটির সহসভাপতি আব্দুস সাত্তার, জেলা খাদ্য অধিকার কমিটির যুগ্ম সম্পাদক ও শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিশির রঞ্জন বিশ্বাস, জেলা এডাবের সাধারন সম্পাদক লুকাশ টিকে বাড়ৈ, রাজবাড়ী জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সাধারন সম্পাদক আকরাম হোসেন, বীর মুক্তিযোদ্ধা মর্জি-দেলোয়ারা কলেজের প্রভাষক এজাজ আহম্মেদ প্রমূখ।

কর্মসুচি চলাকালে বক্তারা বলেন, ২০১৪ সালে আমাদের দেশে চারশ ৮৮ জন পারিবারিক নির্যাতনের শিকার হন। বাংলাদেশে রাষ্ট্রীয়, সামাজিক ও গণজীবনের সকল স্তরে নারী পুরুষের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। কিন্তু নারীর ক্ষমতায়ন আজও নিশ্চিত করা হয়নি। তাঁরা নারীর ক্ষমতায়নের জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *