হাদিসুরের মরদেহ আজ আসছে

Slider সারাবিশ্ব

ইউক্রেন থেকে বাংলাদেশি প্রকৌশলী হাদিসুর রহমানের মরদেহ আজ রবিবার ঢাকায় পৌঁছাবে। গত রাতে মরদেহটি রোমানিয়ার বুখারেস্ট থেকে পাঠানো হয়েছে। আজ সন্ধ্যা নাগাদ টার্কিশ এয়ারওয়েজের একটি কার্গো ফ্লাইটে করে মরদেহ ঢাকায় পৌঁছাতে পারে। সংশ্লিষ্ট সূত্রগুলো এ তথ্য জানায়।

হাদিসুর রহমান ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার ছিলেন। জাহাজটি তুরস্ক থেকে রওনা হয়ে গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দর জলসীমায় নোঙর করে। গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে যুদ্ধ শুরু হলে অলভিয়া বন্দরের বাণিজ্যিক কার্যক্রম স্থগিত হয়ে যায়। জাহাজটি ২৯ জন নাবিক ও ক্রু নিয়ে সেখানেই নোঙর করা অবস্থায় আটকা পড়ে। গত ২ মার্চ বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিট ও ইউক্রেন সময় ৫টা ২৫ মিনিটে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে রকেট হামলা হয়। এতে জাহাজটিতে আগুন ধরে যায়। হামলায় জাহাজের ব্রিজ ধ্বংস হয়ে যায়। নিহত হন হাদিসুর রহমান।

পরে জীবিত ২৮ নাবিককে ৩ মার্চ বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে ইউক্রেনের একটি বাংকারে নেওয়া হয়। সেখান থেকে তাঁদের নিরাপদে রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়। ইউক্রেনের একটি বাংকারে ‘ফ্রিজআপ’ করে রাখা হয়েছিল হাদিসুরের মরদেহ। বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক ইউক্রেন থেকে মলদোভা, রোমানিয়া হয়ে গত ৯ মার্চ দুপুরে দেশে ফেরেন। হাদিসুর রহমানের মরদেহ গত শুক্রবার ইউক্রেন থেকে মলদোভা হয়ে রোমানিয়ায় আনা হয়েছে। এরপর তা ঢাকায় পাঠানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *